• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

চামেলীর সঙ্গে ফোনালাপ, রিয়াজকে কারণ দর্শানোর নোটিশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৭:৫৩ পিএম
চামেলীর সঙ্গে ফোনালাপ, রিয়াজকে কারণ দর্শানোর নোটিশ
রিয়াজ উদ্দিন রিয়াজ ও সৈয়দা রোকসানা ইসলাম চামেলী। ফাইল ফটো

দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরিত এক চিঠিতে তাকে শোকজ করা হয়।

এতে বলা হয়, সাম্প্রতিককালে আপনার একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রচার ও সমালোচনার জন্ম দিয়েছে, যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এটি সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি এবং দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। এর দায়ভার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কোনোভাবেই বহন করবে না।

চিঠিতে আরও বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সেই মর্মে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (৯) ধারা মোতাবেক উপযুক্ত ও যথার্থ যুক্তিযুক্ত কারণসহ আগামী ১৫ মে-এর মধ্যে লিখিত জবাব প্রদানের নির্দেশ দেওয়া হলো।

এর আগেও অর্থ ও নারী কেলেঙ্কারিসহ দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলীয় পদ থেকে রিয়াজকে বহিষ্কার করে আওয়ামী লীগ। তারপরও ক্ষান্ত হননি রিয়াজ। কেন্দ্রীয় নেতা ও মহানগর আওয়ামী লীগের একাধিক নেতার নাম ভাঙিয়ে বিভিন্ন অনৈতিক কাজ করেছেন রিয়াজ।

সর্বশেষ দক্ষিণ আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী ও কাউন্সিলর সৈয়দা রোকসানা ইসলাম চামেলীর সঙ্গে রিয়াজের ফোনালাপের এক অডিও ফাঁস হয়েছে। আলাপকালে চামেলীকে দল থেকে অব্যাহতি দেওয়া হবে না বলে ১০ লাখ টাকায় রফাদফা করতে চেয়েছিলেন রিয়াজ। এর একটি রেকর্ড ফোনকল ফাঁস হওয়ায় আওয়ামী লীগ নেতাদের মাঝে আলোড়ন সৃষ্টি হয় এবং মহানগরের রাজনৈতিক অঙ্গনে সমালোচনার ব্যাপক ঝড় উঠে।

Link copied!