• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫
ঝিনাইদহ-১ আসন

‘নির্বাচনের ইচ্ছা ছিল না, এলাকাবাসী ছাড়ছে না’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৭:১০ পিএম
‘নির্বাচনের ইচ্ছা ছিল না, এলাকাবাসী ছাড়ছে না’

ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের মৃত্যুতে আসনটি শূন্য হওয়ায় ওই আসনের উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। সোমবার (২৯ এপ্রিল) গণমাধ্যমকে তিনি নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন।

হিরো আলম বলেন, “নির্বাচন করার ইচ্ছা আমার ছিল না। কিন্তু এলাকার মানুষ ছাড়ছে না। তারা বলছে, এখানে আপনার মতো মানুষ দরকার।”

হিরো আলম আরও বলেন, “স্থানীয় লোকজন সবাই আমাকে চেনেন। আমি তাদের প্রিয় ও পরিচিত মুখ। সেখানকার জনসাধারণ বলেছে, নির্বাচনে তারা সাহায্য সহযোগিতা করবে। তাদের ভালোবাসা দেখেই আমি সেখানে উপনির্বাচনে অংশ নিতে রাজি হয়েছি।”

বর্তমানে এক বন্ধুর নির্বাচনী প্রচারণায় কুমিল্লায় আছেন হিরো আলম। লাঙ্গলকোট উপজেলায় ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচন করছেন তিনি।

গত মঙ্গলবার (২৩ এপ্রিল) ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ৫ জুন ভোটগ্রহণ হবে।

রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৭ মে। মনোনয়নপত্র বাছাই ৯ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৬ মে। ১৭ মে প্রতীক বরাদ্দ। ব্যালট পেপারে হবে এ নির্বাচন।

এর আগে জাতীয় নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে সংসদ নির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম। চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর শূন্য হওয়া ঢাকা-১৭ আসনের উপনির্বাচনেও অংশ নেন তিনি। এই আসনটি রাজধানীর গুলশান, বনানী, ভাষানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত। তবে কোনো নির্বাচনেই তিনি জিততে পারেননি।

Link copied!