• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
হকি চ্যাম্পিয়নস ট্রফি

হকিতে হার দিয়ে শুরু সাকিবের দলের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২, ১২:২৩ পিএম
হকিতে হার দিয়ে শুরু সাকিবের দলের

দেশের প্রথম হকি ফ্যাঞ্চাইজি টুর্নামেন্ট ‘হকি চ্যাম্পিয়নশিস ট্রফি‍‍`তে শুরুটা ভালো হলো না ক্রিকেটার সাকিব আল হাসানের দল মোনাক পদ্মার। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে রুপায়ন সিটি কুমিল্লার বিপক্ষে মোনাক হেরেছে ৩-২ গোলের ব্যবধানে।

হকি সব নামকরা খেলোয়াড়দের নিয়েই দল গড়েছিল মোনাক। ২০১৪ ও ২০১৮ বিশ্বকাপে খেলা ভারতের ডিফেন্ডার চিংলেসোনা সিং, দক্ষিণ কোরিয়ার উহিয়ং সিও ও জাপানের মিয়া তানিমিতসু খেলেছেন মোনাকের হয়ে। এছাড়া হকির ম্যারাডোনা খ্যাত শাহবাজ খানকে পরামর্শক হিসেবে নিয়ে এসেছে তারা।

অন্যপ্রান্তে তুলনামূলক তারকা নিয়ে দল গড়েও মোনাককে হারিয়ে দিয়েছে রুপায়ন। তাদের দলে সর্বোচ্চ ভারতীয় খেলোয়াড় প্রদীপ মোড়ে ২০১৬ সালে অলিম্পিক খেলেছিলেন। তবে দুই দলেরই বিদেশীরা এদিন ছিলেন নিজেদের ছায়া হয়ে। তাদের আড়াল করে প্রথম দিনের নায়ক দেশীরা।

ম্যাচের বয়স মাত্র তিন মিনিট হতেই গোল হজম করে মোনাক। দুর্দান্ত গোল করে রুপায়নকে এগিয়ে দেন সাইদুর রহমান। তিন মিনিট পর সমতায় ফেরার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি মোনাক।

উল্টো সপ্তম মিনিটে আরও এক গোল হজম করে তারা। দুর্দান্ত এক রিভার্স হিটে ব্যবধান দ্বিগুণ করেন রুপায়নের সোহানুর রহমান। ম্যাচের ২৩তম মিনিটে রুপায়নের হয়ে তৃতীয় গোল করে মোনাককে ম্যাচ থেকে ছিটকে দেন পুষ্কর খীসা।

তবে ম্যাচের শেষের দিকে জোড়া গোল করে ম্যাচ জমিয়ে তোলে মোনাক। ৫৬তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে জাপানের মিয়া তানিমিতসু গোল করার পরের মিনিটে আবারও গোল করে শেষদিকে রোমাঞ্চের ইঙ্গিত দেন উহিয়ং সিও।

তবে ওখানেই শেষ। ম্যাচের বাকি সময়ে আরও একাধিক চেষ্টা করেও সমতাসূচক গোল করতে পারেনি মোনা। ফলে শেষ পর্যন্ত ২-৩ গোলের ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।  

Link copied!