• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

নকআউট পর্বের ম্যাচেই সাইড বেঞ্চে রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ১২:২৪ এএম
নকআউট পর্বের ম্যাচেই সাইড বেঞ্চে রোনালদো

চলমান ফিফা ফুটবল বিশ্বকাপের গ্রুপ পর্বের কোনো ম্যাচেই পুরো সময় মাঠে ছিলেন না রোনালদো। প্রত্যেক ম্যাচেই তাকে তুলে নিয়েছিলেন পর্তুগিজ কোচ ফার্নান্দো সান্তোস। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচে রোনালদোকে তুলে নেওয়ার পর তার প্রতিক্রিয়া মোটেও ভালো লাগেনি কোচের। এই নিয়ে প্রকাশ করেছিলেন অসন্তোষও। এতেই শুরুর একাদশে জায়গা হারালেন রোনালদো।

সাম্প্রতিক সময়ে মোটেও ছন্দে নেই রোনালদো। সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে প্রায় সময় বদলি হিসেবে খেলেছেন। শুরুর একাদশে থাকলেও পুরো সময় মাঠে না থাকাটা ছিল নিয়মিত ঘটনা। তা নিয়ে ক্লাব কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে তার দ্বন্দ্বের কথা এখন সবারই জানা। যার ফলে বিশ্বকাপ চলাকালীন ক্লাবের সঙ্গে চুক্তি বাতিলে বাধ্য হয়েছেন রোনালদো।

জাতীয় দলের জার্সিতে আগে কখনও এইরকম উগ্র আচরণ দেখা না গেলেও এবার তার দেখা মিলছে। বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রতি ম্যাচেই তাকে তুলে নেওয়া হয়েছে। প্রতি ম্যাচেই তার প্রতিক্রিয়া ছিল বিরূপ।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচে অবশ্য বেশিই বিরূপ আচরণ করেছিলেন রোনালদো। পর্তুগিজ সুপারস্টারের দাবি, তিনি দক্ষিণ কোরিয়ার খেলোয়াড়ের সঙ্গে খারাপ ব্যবহার করার কারণে হতাশা প্রকাশ করেছিলেন। যদিও কোচ, সান্তোসের ধারণা, তার সিদ্ধান্তেই হতাশা প্রকাশ করেছেন রোনালদো।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগের দিন সোমবারই সান্তোস ইঙ্গিত দিয়েছিলেন রোনালদোকে সাইড বেঞ্চে জায়গা দেবেন। হয়েছেও তাই, সুইজারল্যান্ড ম্যাচের শুরুর একাদশে নেই রোনালদো। তার সঙ্গে জোয়াও ক্যানসেলোকেও সাইড বেঞ্চে রেখেছেন কোচ।

২০০৮ সালের পর মেজর টুর্নামেন্টে প্রথমবারের মতো শুরুর একাদশে জায়গা হারিয়েছেন রোনালদো। সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের একাদশে জায়গা হারানোর আগে পর্তুগিজদের জার্সিতে মেজর টুর্নামেন্টে টানা ৩১ ম্যাচে খেলেছেন তিনি। টানা খেলার প্রথম ম্যাচটি সুইজারল্যান্ডের বিপক্ষে ২০০৮ ইউরোতে।

পর্তুগাল একাদশ

ডিয়েগো কস্তা, ডিয়েগো দালোত, পেপে, রুবেন দিয়াস, রাফায়েল গুইরেইর, উইলিয়াম, ওটাভিও, বার্নার্দো সিলভা, ব্রুনো ফার্নান্দেস, জোয়াও ফেলিক্স, গোনসালো রামোস।

Link copied!