• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখার আবেদনে রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৫:০৮ পিএম
টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখার আবেদনে রেকর্ড
ছবি: প্রতীকী

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের টিকিট বিক্রির প্রক্রিয়া শুরু হতেই রেকর্ড পরিমান সাড়া পাওয়া গেল। মাত্র দু’দিনে খেলা দেখার জন্য ১২ লাখ মানুষ আবেদন করেছেন। 

তাদের প্রত্যেককে সমান ভাবে টিকিট কাটার সুযোগ দেওয়া হবে। গোটা বিশ্ব থেকেই টিকিট কাটার জন্য আগ্রহ দেখা গিয়েছে। তবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ থেকেই ৯ লাখ আবেদন এসেছে।

আইসিসির দাবি, নতুন নতুন এলাকায় ক্রিকেট যে ক্রমশ ছড়িয়ে যাচ্ছে, এটাই তার প্রমাণ। টি-টোয়েন্টি ক্রিকেট ধীরে ধীরে গোটা বিশ্বেই জনপ্রিয় হয়ে উঠছে। যুক্তরাষ্ট্রের দর্শকদের মধ্যে উৎসাহ সবচেয়ে বেশি। 

টিকিট বিক্রির প্রক্রিয়া শুরু হয়েছে বৃহস্পতিবার থেকেই। তবে ওই দিন থেকে টিকিট কাটা যায়নি। সব দর্শক যাতে খেলা দেখতে পান, তাই জন্যে ‘ব্যালট’ প্রক্রিয়ার মাধ্যমে টিকিট বিক্রি করবে আইসিসি। ৭ ফেব্রুয়ারি, অ্যান্টিগার স্থানীয় সময় রাত ১১.৫৯ পর্যন্ত খেলা দেখার জন্য ব্যালটে নাম তোলা যাবে। ২২ ফেব্রুয়ারি থেকে টিকিট বিক্রি শুরু হয়ে যাবে। ব্যালটে নাম লেখানোর পর ইমেলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে কোন কোন ম্যাচে সংশ্লিষ্ট দর্শক টিকিট কেটেছেন।

একজন দর্শক একটি ম্যাচের সর্বোচ্চ ৬টি টিকিট কাটতে পারবেন। সব পর্যায় মিলিয়ে সর্বোচ্চ ৬টি ম্যাচের টিকিট কাটতে পারবেন তিনি। 

টিকিটের মূল্য ৬ থেকে ২৫ ডলার। অর্থাৎ কম খরচেই বিশ্বকাপের খেলা দেখতে পারবে দর্শকরা।
 

Link copied!