• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

বার্সেলোনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিচ্ছে রিয়াল মাদ্রিদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ০১:৩০ পিএম
বার্সেলোনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিচ্ছে রিয়াল মাদ্রিদ

বার্সেলোনার বিরুদ্ধে রেফারিকে ঘুষ দেওয়ার অভিযোগ উঠেছিল আরও আগে। স্প্যানিশ ক্লাবটির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এমন বিষ্ফোরক অভিযোগ ওঠার পর দ্রুত সভা ডেকেছিল তাদের চীরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ। এবার প্রতিদ্বন্দ্বী ক্লাবটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে রিয়াল মাদ্রিদ।

এক জরুরী বিবৃতিতে রিয়াল মাদ্রিদ জানিয়েছিল,  “বার্সেলোনার বিরুদ্ধে তাদের প্রসিকিউটর অফিসের করা আনুষ্ঠানিক অভিযোগের বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে নিয়েছি। যেখানে টেকনিক্যাল রেফারি কমিটির সহ-সভাপতি জোসে মারিয়া এনরিক নেগরেইরাকে ঘুষ প্রদানের অভিযোগ উঠেছে বার্সার সভাপতির (হুয়ান লাপোর্তা) বিরুদ্ধে। এই পরিস্থিতিতে রিয়ালের বোর্ড ডিরেক্টরের আদেশে বৈঠক ডাকা হয়েছে। নতুন করে সৃষ্ট ঘুষ কেলেঙ্কারির বিষয়ে রিয়াল মাদ্রিদ কোন অবস্থান নেবে, সেই বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে।”

এবার জানা গেছে, বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বিচারক মামলাটি গ্রহণ করা মাত্রই স্প্যানিশ প্রসিকিউটরদের সঙ্গে যোগ দেবে রিয়াল মাদ্রিদ।

এক বিবৃতিতে রিয়াল মাদ্রিদ বলেছে, "রিয়াল মাদ্রিদ তথ্যের ঘুষ কেলেঙ্কারি সম্পর্কে তাদের গভীর উদ্বেগ প্রকাশ করছে। ন্যায়বিচারের পদক্ষেপে তাদের পূর্ণ আস্থার পুনরাবৃত্তি করছে এবং সম্মত হয়েছে যে, তাদের বৈধ স্বার্থ রক্ষায় বিচারক মামলাটি গ্রহণ করার সঙ্গে সঙ্গে তারা প্রসিকিউটরদের সঙ্গে যোগ দেবে।"

নেগরেইরা ১৯৯৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত স্পেনের রেফারিদের টেকনিক্যাল কমিটির ভাইস প্রেসিডেন্ট ছিলেন। এর মধ্যে ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে তার কোম্পানি ‘ডিএএসএনআইএল নাইন্টি ফাইভকে’ বার্সেলোনা ঘুষ দিয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। ২০১৬ সালে ৫ লাখ ৩২ হাজার ৭২৮ ইউরো, ২০১৭ সালে ৫ লাখ ৪১ হাজার ৭৫২ ইউরো ও ২০১৮ সালে ৩ লাখ ১৮ হাজার ২০০ ইউরোর বিনিমিয়ে এই লেনদেন হয়েছে বলে দাবি করেছে একাধিক স্প্যানিশ গণমাধ্যম।


 

Link copied!