• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

এক আর্জেন্টাইনের তোপে বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৩, ০২:২১ পিএম
এক আর্জেন্টাইনের তোপে বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ
ছবি: সংগৃহীত

চলতি মৌসুমের শুরুতে ভালেন্তিন কাস্তেইয়ানোসকে ধারে দলে ভেড়ার লা লিগার ক্লাব জিরোনা। আগের মৌসুমে তার ঠিকানা ছিল নিউইয়র্ক সিটি। অথচ এই আর্জেন্টাইন তরুণ গতরাতে একাই চার গোল করে রিয়াল মাদ্রিদকে বিধ্বস্ত করেছেন

লা লিগার ম্যাচে মঙ্গলবার (২৫ এপ্রিল)  রিয়াল মাদ্রিদকে ২-৪ গোলের ব্যবধানে হারিয়েছে জিরোনা। দলটির হয়ে সবগুলো গোলই করেন কাস্তেইয়ানোস। চলতি শতাব্দীতে  লা লিগায় রিয়ালের বিপক্ষে চার গোল করার প্রথম কীর্তি তার।  

পেটের অসুস্থতায় নিয়মিত গোলরক্ষক থিবো কোর্তোয়া ও পেশির হালকা চোটে অধিনায়ক করিম বেনজেমাকে ছাড়াই এদিন মাঠে নামে রিয়াল। ম্যাচের ১২তম মিনিটে প্রথম লিড পায় জিরোনা। বাঁ দিক থেকে সতীর্থের ক্রসে ছয় গজ বক্সের মুখে হেডে লক্ষ্যভেদ করেন কাস্তেইয়ানোস। ১২ মিনিট পর ব্যবধান দ্বিগুন কাস্তেইয়ানোস।  মিলিতাওকে ফাঁকি দিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই আর্জেন্টাইন।

৩৪তম মিনিটে মার্কো আসেন্সিওর ক্রসে দুর্দান্ত হেডে গোল করে ব্যবধান কমান ভিনিসিয়াশ। বিরতি থেকে ফিরে ডান দিক থেকে আসা সতীর্থের পাসে নিখুঁত শটে হ্যাটট্রিক পূর্ণ করেন কাস্তেইয়ানোস। একই সাথে জিরোনা এগিয়ে যায় ৩-১ গোলের ব্যবধানে।

৬২তম মিনিটে ম্যাচের চতুর্থ গোলের দেখা পায় জিরোনা। এবারও গোলদাতা সেই কাস্তেইয়ানোস। ৮৫তম মিনিটে রিয়ালের পক্ষে ব্যবধান কমানো গোল করেন ভাসকেস।

এই হারে ৩১ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা।

বিধ্বস্ত, ক্লান্ত রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি ম্যাচ শেষে সমর্থকদের কাছে ক্ষমা চান। তিনি বলেন,  “এই ম্যাচ (রিয়াল) মাদ্রিদকে বোঝায় না। আমরা ক্ষমা চাইছি। তবে আমাদের অবশ্যই সামনে তাকাতে হবে।”

Link copied!