• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

আফ্রিদিকে নেতৃত্ব থেকে সরাতে চায় পিসিবি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৫:৩১ পিএম
আফ্রিদিকে নেতৃত্ব থেকে সরাতে চায় পিসিবি
শাহিন আফ্রিদি। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গঠন নিয়ে দ্ব›দ্ব তৈরি হয়েছে পাকিস্তানের ক্রিকেটেও। বিতর্কের কেন্দ্রে অধিনায়ক শাহিন আফ্রিদি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাকে নেতৃত্বে রাখতে চায় না। এই খবর মানতে নারাজ শাদাব খান।

গত ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছিল আফ্রিদিকে। পিসিবি সূত্রে খবর, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেই আফ্রিদিকে সরিয়ে দেওয়া হতে পারে নেতৃত্ব থেকে। পিসিবির এই ভাবনাকে হঠকারী বলে মনে করছেন শাদাব। তার দাবি, আফ্রিদিকে যথেষ্ট সময় দেওয়া উচিত।

আফ্রিদি টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম সিরিজেই পাকিস্তান ১-৪ ব্যবধানে হেরেছিল। প্রশ্ন উঠেছে তার পারফরম্যান্স নিয়েও। অধিনায়ক আফ্রিদির উপর খুশি নন পিসিবির নতুন চেয়ারম্যানও। সব মিলিয়ে বিশ্বকাপের আগে আফ্রিদিকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে।  

পাকিস্তানি অলরাউন্ডার বলেছেন, ‘আফ্রিদি একটা সিরিজে নেতৃত্ব দিয়েছে। অথচ আমরা এখনই নেতৃত্ব পরিবর্তনের কথা ভাবতে শুরু করেছি। একজনকে দীর্ঘ মেয়াদে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেওয়া উচিত। তা হলে সে তার পরিকল্পনা কাজে লাগাতে পারবে। একটা পদ্ধতি অনুসরণ করা সম্ভব হবে। আমরা পরীক্ষা-নিরীক্ষা করব, আবার সিরিজও জিততে চাইব।’

তিনি বলেছেন, ‘সামনে বিশ্বকাপ। এ সময় এই ধরনের আলোচনা দলে নেতিবাচক প্রভাব তৈরি করতে পারে। ক্রিকেটারদের মধ্যে অনিশ্চয়তা তৈরি করতে পারে। আমার মনে হয়, দীর্ঘ সময় খেলতে পারবে, এমন ক্রিকেটারদের চিহ্নিত করা হোক। বিশ্বকাপের জন্য পরিকল্পনা করা হোক। তা হলেই ভাল ফল পাওয়া সম্ভব।’

এশিয়া কাপ এবং বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তানের নেতৃত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন বাবর আজম। তার পর টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয় আফ্রিদিকে। সে সময় পিসিবির চেয়ারম্যান ছিলেন জাকা আশরাফ। এখন দায়িত্বে রয়েছেন মহসিন নকভি।
 

Link copied!