• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ম্যানইউতে যোগ দিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৭, ২০২২, ০৩:২৫ পিএম
ম্যানইউতে যোগ দিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন
ছবি- সংগৃহীত

সবশেষ ইউরো চ্যাম্পিয়নশীপে ম্যাচ চলাকালেই মাঠের মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ডেনমার্কের ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসেন। তখন অনেকেই ধারণা করেছিলেন যে, হয়ত এরিকসেনের ক্যারিয়ার শেষ। কিন্তু সবাইকে অবাক হয়ে দিয়ে আবার মাঠে ফিরে এসেছেন এই ফুটবলার।

গত জানুয়ারিতে প্রিমিয়ার লিগের নিচু সারির ক্লাব ব্রেন্টফোর্ডে যোগ দিয়েছিলেন এরিকসন। যেখানে ১১ ম্যাচে সুযোগ পেয়ে একটি গোলও করেন ডেনমার্কের এই ফুটবলার। তবে চুক্তি অনুযায়ী মৌসুম শেষেই ফ্রি-এজেন্ট হয়ে যান তিনি। 
 

এবার সেই এরিকসেনকেই ফ্রিতে দলে ভিড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। তিন বছরের চুক্তিতে অলরেডদের জার্সিতে যোগ দিলেন এরিকসেন।

শুক্রবার (১৫ জুলাই) এক বিবৃতিতে এরিকসনের ম্যানইউতে যোগ দেয়ার ঘোষণা দেয় ক্লাবটি। ফলে আসন্ন নতুন মৌসুমে ক্রিশ্চিয়ানো রোনালদোর সতীর্থ হিসেবে নতুন ম্যানেজার এরিক টেন হ্যাগের অধীনে মাঠ মাতাবেন তিনি।

ম্যানইউতে যোগ দিয়ে এরিকসেন বলেন, “ম্যানইউ একটা বিশেষ ক্লাব। এখানে খেলার তর সইছে না। এমনিতে ওল্ড ট্র্যাফোর্ডে বহুবার খেলার সৌভাগ্য হয়েছে। তবে রেড ডেভিলসের লাল জার্সি পরে নামার রোমাঞ্চই আলাদা। এরিক (টেন হাগ) আয়াক্সে (আমস্টারডাম) কিভাবে দল চালাতেন সেটা নিজের চোখে দেখেছি। ওখানে প্রতিদিন সব কিছু নিয়ম মেনে হতো। তখনই বুঝেছিলাম, উনি অসাধারণ কোচ। তার সঙ্গে কথা হয়েছে। এরিক কী চান সেটা বিস্তারিত বলেছেন।”

ইউরো চলাকালীন হৃদরোগে আক্রান্ত হওয়ার সময় এরিকসেন খেলতেন ইন্টার মিলানে; কিন্তু হৃদরোগে আক্রান্ত হলে আর বুকে আইসিডি যন্ত্র বসানো হলে ইতালির লিগে খেলা যায় না। যার ফলে সুস্থ হওয়ার পরও ইন্টার মিলানও যোগ দিতে পারেননি তিনি।

তবে ব্রেন্টফোর্ড তাকে দলে নিয়ে দ্বিতীয়বার মাঠে নামার সুযোগ করে দেয়। ১৩তম স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করে ব্রেন্টফোর্ড। ম্যানইউতে আসার পেছনে ছোট ক্লাবটির অবদানও স্বীকার করেছেন এরিকসেন।

Link copied!