• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের বিরুদ্ধে টস জিতে ব্যাটিংয়ে নেপাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৪, ০২:৩৪ পিএম
বাংলাদেশের বিরুদ্ধে টস জিতে ব্যাটিংয়ে নেপাল
টস করছেন বাংলাদেশ ও নেপাল দলের অধিনায়ক। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের সুপার সিক্সের বাঁচা-মরার ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই জুনিয়র টাইগারদের সামনে। এমন ম্যাচে টসে জিতে বাংলাদেশের বিরুদ্ধে ব্যাটিংয়ে নেমেছে নেপাল।

সুপার সিক্স থেকে বিশ্বকাপের সেমিফাইনালে যেতে এই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। তবে শুধু জিতলেই হবে না। বাংলাদেশকে জিততে হবে বড় ব্যবধানে। সুপার সিক্সে ক্যারি পয়েন্ট আর রানরেটের জটিল হিসেবে আটকে আছে যুব টাইগাররা। এই পর্বে এরইমাঝে এক ম্যাচ করে জিতে নিয়েছে পাকিস্তান ও ভারত। তাদের পয়েন্ট ৬। নিজেদের দুই ম্যাচ জিতলে আগের পর্বের ক্যারি পয়েন্টসহ বাংলাদেশ পাবে ৬ পয়েন্ট। সেক্ষেত্রে সামনে আসবে রানরেটের হিসাব। 

এই মুহূর্তের বিবেচনায় পয়েন্ট টেবিলে বাংলাদেশ আছে তৃতীয় স্থানে। বাংলাদেশের পয়েন্ট ২। দুইয়ে থাকা পাকিস্তানের নেট রানরেট ১.০৬৪। তিনে থাকা বাংলাদেশের নেট রানরেট -০.৬৬৭। চারে থাকা নিউজিল্যান্ডের পয়েন্ট ২। বাকি আছে ১ ম্যাচ। বিশ্বকাপে সেমিফাইনালের আশা শেষ তাদের জন্য।

তবে বাংলাদেশের স্বপ্ন এখন পর্যন্ত টিকে আছে। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ নেপালের বিপক্ষে বড় ব্যবধানের জয় দিয়ে রানরেটের ঋণাত্মক ব্যবধান কমিয়ে আনাটাই বাংলাদেশের লক্ষ্য। তবে কেবলমাত্র এই ম্যাচেই নজর রাখলে হচ্ছে না রাব্বি-মারুফদের। পাকিস্তানের বিপক্ষেও দরকার বড় ব্যবধানের জয়। 

গুরুত্বপূর্ণ এই ম্যাচে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। পেসার রোহানাতদৌলা বর্ষন এবং জিশান আলম একাদশে যুক্ত হয়েছেন। বাদ পড়েছেন রাফিউজ্জামান এবং আদিল বিন সিদ্দিক। 

বাংলাদেশ একাদশ: মাহফুজুর রহমান রাব্বি, আশিকুর রহমান শিবলি, জিশান আলম, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আরিফুল ইসলাম, আহরার আমিন, শিহাব জেমস, শেখ পারভেজ জীবন, রোহানাত দৌলা বর্ষন, ইকবাল হোসেন ইমন, মারুফ মৃধা
 

Link copied!