• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

রাজধানীতে ‘হিটস্ট্রোকে’ রিকশাচালকের মৃত্যু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৩:০০ পিএম
রাজধানীতে ‘হিটস্ট্রোকে’ রিকশাচালকের মৃত্যু

রাজধানীর দোয়েল চত্বরে রিকশা চালানোর সময় অতিরিক্ত গরমের কারণে অসুস্থ হয়ে আব্দুস সালাম (৫৫) নামে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। 

চিকিৎসকের ধারণা, অতিরিক্ত গরমে আব্দুস সালাম ‘হিট স্ট্রোকে’ মারা গেছেন।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক বেলা ১১টার দিকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, আব্দুস সালাম টাঙ্গাইল সদরের নন্দবালা গ্রামের সটকা মন্ডলের ছেলে। বর্তমানে মানিক নগর কুমিল্লাপট্টি এলাকায় একটি মেসে ভাড়া থাকতেন। তার দুই ছেলে এক মেয়ে আছে।

নিহতের ভাই মো. সাগর বলেন, “আমার ভাই পেশায় একজন রিকশাচালক ছিলেন। সকাল সাড়ে ১০টার দিকে দোয়েল চত্বর এলাকায় অসুস্থ অবস্থায় রিকশা থেকে কাত হয়ে রাস্তায় পড়ে গেলে পথচারীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।”

সাগর আরও বলেন, “আমার ভাইয়ের মৃত্যুর কারণ জানতে চাইলে দায়িত্বরত চিকিৎসক জানান, প্রাথমিকভাবে তারা ধারণা করছেন হিটস্ট্রোকে আলমগীর মারা গেছেন।”

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, অতিরিক্ত গরমের কারণে আজ সকাল থেকে বেলা ২টা পর্যন্ত চার জনকে ঢামেক হাসপাতালে আনা হয়েছে। এর মধ্যে শাহবাগ থানার দোয়েল চত্বর থেকে আসা আব্দুস সালামকে জরুরি বিভাগে আনা হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অপর তিন জনকে মেডিসিন ভবনে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রিকশাচালক আব্দুস সালামের মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে বলে জানান বাচ্চু মিয়া। তিনি আরও বলেন, বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

Link copied!