• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ছয় গোল হলেও ম্যাচ জেতেনি রিয়াল -সিটির কেউই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৪, ০৩:২৬ পিএম
ছয় গোল হলেও ম্যাচ জেতেনি রিয়াল -সিটির কেউই
ম্যাচের প্রথম গোলদাতা বার্নার্ডো সিলভাকে (ডানে) অভিনন্দন জানাচ্ছেন ম্যানসিটির হালান্ড। ছবি : সংগৃহীত

স্বাগতিক দল ছিল রিয়াল মাদ্রিদ, সভাবতই সফরকারী ম্যানচেস্টার সিটি। সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে দুই দলই প্রমাণ করলো, তারা কেন বিশ্বের অন্যতম সেরা। মঙ্গলবার রাতে সেয়ানে সেয়ানে লড়াই হলো বার্নাব্যুতে। দুই পক্ষই গোল দিয়েছে ৩টি করে। ৬ গোলের ম্যাচে কেউ জিততে পারলো না। ৩-৩ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের মহারণে কেউ এগিয়ে থাকলো না। ফিরতি লেগ ম্যাচ হবে ইত্তিহাদ স্টেডিয়ামে, সেখানে জিতবে যারা, সেমিফাইনালে যাবে তারাই।

আগের দুই মৌসুমে সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলো দুই দল। প্রথমবার রিয়াল জিতেছিলো। চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও জিতেছিলো তারা। পরেরবার প্রতিশোধ নিয়ে জিতেছিলো ম্যানসিটি এবং শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছিলো সিটিই।

ম্যাচ শুরু হতে না হতেই ঘরের মাঠে সমর্থকদের স্তব্ধ করে গিয়ে গোল হজম করে বসে রিয়াল। দ্বিতীয় মিনিটে সিটির হয়ে গোলটি করেন বার্নার্ডো সিলভা। গোল হজম করে আক্রমণের ধার বাড়িয়ে দেন কার্লো আনচেলত্তির শিষ্যরা। ১২ মিনিটে রিয়ালের আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন ম্যানসিটির রুবেন ডিয়াজ। আত্মঘাতি গোলে ১-১ সমতায় আসে লজ ব্লাঙ্কোজরা।

২ মিনিট পরই লিড নিয়ে নেয় রিয়াল মাদ্রিদ। এবার রিয়ালের হয়ে গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে রিয়াল মাদ্রিদ।
দ্বিতীয়ার্ধে গিয়ে নব উদ্যমে শুরু করে ম্যানসিটি। যার ফলশ্রুতিতে ৬৬ মিনিটে দলকে সমতায় ফিরিয়ে আনেন ম্যানসিটির ফিল ফোডেন। ৭১ মিনিটে আবারও লিড নিয়ে নেয় সফরকারী ম্যানসিটি। এবার গোল করেন ক্রোয়েশিয়ান তারকা জসকো জিভার্ডিওল। ৭৯ মিনিটে সমতায় ফেরে রিয়াল মাদ্রিদ। এবার গোল করেন ফেডে ভালভার্দে।

Link copied!