• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

মোস্তাফিজের দ্বিতীয় শিকার আসালাঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ১১:২২ এএম
মোস্তাফিজের দ্বিতীয় শিকার আসালাঙ্কা
পর পর দুই উইকেট পেয়েছেন মোস্তাফিজ। ছবি: সংগৃহীত

তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে দারুণ ভালো পজিশনে রয়েছে বাংলাদেশ। দলীয় ১৫ রানের ২ লঙ্কান ওপেনার আভিস্কা ফার্নান্দো ও পাথুম নিশাঙ্কাকে ফিরিয়েছিলেন পেসার তাসকিন আহমেদ। দ্রুত ২ ওপেনারকে হারিয়ে ফেলার পর দায়িত্ব নিয়ে ব্যাট করার চেষ্টা করছিলেন কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা।

তাদেরকে সেই কাজটি করতে দিলেন না এক ম্যাচ পর দলে ফেরা পেসার মোস্তাফিজুর রহমান। বাঁহাতি পেসারের গুড লেন্থের বল ঠেকাতে গিয়ে ব্যাটের ভেতরের সাইডে কানায় লাগান সামারাবিক্রমা। বলটি সহজেই হাতে জমা করেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। ১৫ বলে ১৪ রান করেন ফেরত যান লঙ্কান টপঅর্ডার।

এরপর রিশাদ হোসেন ফিরিয়ে দিলেন লঙ্কান দলনায়ক কুশল মেন্ডিসকে। কুশল মুশফিকুরে রহিমের হাতে ক্যাচ  দেওয়ার আগে করেন ২৯ রান।

এরপর শ্রীলঙ্কা ১১৭ রানের সময় পঞ্চম উিইকেট হারায়। মোস্তাফিজের দ্বিতীয় শিকারে পরিনত হন চারিথ আসালাঙ্কা। তিনি ৩৭ রান করে মোস্তাফিজের বলে মুশফিকের ক্যাচে পরিনত হন। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ২৮ ওভারে ৫ উইকেটে ১২৬ রান। 

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কার অধিনায়ক।

টস জিতে ব্যাট করতে নেমে তাসকিনের দুর্দান্ত বোলিংয়ে দলীয় ১৫ রানের মাথায় দুই ওপেনারকে হারায় শ্রীলঙ্কা। ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে আসেন বাংলাদেশের সেনসেশনাল পেসার তাসকিন। প্রথম দুই ডেলিভারিতে দারুণ আউটসুইংয়ে পরাস্ত করে তৃতীয় বলে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ৮ বলে ১ রান করা লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কাকে ফেরত পাঠান তাসকিন।

ইনিংসের চতুর্থ ও নিজের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে দারুণ আউটসুইয়ে ব্হিাইন্ড দ্য উইকেটে আরেক ওপেনার আভিস্কা ফার্নান্দোকে মুশফিকুর রহিমের ক্যাচ বানান তাসকিন।

তাসকিনের দেখানো পথে  মোস্তাফিজ ও রিশাদ আরও তিনজনকে প্যাভিলিয়নে ফেরত পাঠান। 
 

Link copied!