• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ফিফার শাস্তি থেকে বেঁচে গেলেন মেসি-ডি মারিয়ারা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২, ০৬:৪৯ পিএম
ফিফার শাস্তি থেকে বেঁচে গেলেন মেসি-ডি মারিয়ারা
ছবি- গেটি ইমেজস

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস-আর্জেন্টিনা ম্যাচে বেশ কয়েকবারই দ্বন্দ্বে জড়িয়েছিলেন দুই দলের ফুটবলাররা। ওই ঘটনায় ম্যাচে দুই দলের খেলোয়াড় ও কোচিং স্টাফ মিলিয়ে ১৭জন কার্ড দেখিয়েছিলেন রেফারি। পরে আর্জেন্টিনার বিপক্ষে ওঠে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ। সেই অভিযোগের তদন্ত শেষে মেসি-ডি মারিয়াদের নির্দোষ বলে রায় দিয়েছে ফিফা।

ডাচ ফরোয়ার্ড ডাউট ভোগহোর্স্টের শেষ মুহূর্তের জোড়া গোলে খেলা গড়ায় অতিরিক্ত সময়। পরে ম্যাচের ফল নির্ধারিত হয় টাইব্রেকারে।

টাইব্রেকার শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই আর্জেন্টাইন দুই ফুটবলার নিকোলাস ওতামেন্ডি ও লিয়ান্দ্রো পারদেস হতাশায় ভেঙে পড়া ডাচ ফুটবলারদের সামনে গিয়ে করেন উদ্দাম উল্লাস। এর আগে মেসি ডাচ কোচ লুই ফন হালের সামনে কানের দুই পাশে হাত দিয়ে বিশেষ উল্লাস করেন।

সব মিলিয়ে ম্যাচ শেষেও উত্তাপ ছড়িয়েছে। এই ধরনের উল্লাসের কারণে ফিফা আর্জেন্টিনার বিপক্ষে বিষয়টি তদন্তের সিদ্ধান্ত নেয়। সেখানেই নির্দোষ প্রমাণিত হয়েছে আর্জেন্টাইনরা। রোববার (১১ ডিসেম্বর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফিফা। ফলে সেমি-ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের আগে নতুন করে কোনো আর্জেন্টাইন ফুটবলারকে নিষেধাজ্ঞার মুখোমুখি হতে হচ্ছে না।

আগে দুইটি হলুদ কার্ড দেখায় মার্কাস অ্যাকুইনা ও গনসালো মান্তিয়েলকে পাবে না আর্জেন্টিনা। কার্ড সমস্যা কাটিয়ে ফাইনালে ফিরবেন তারা। তার আগে অবশ্য ক্রোয়েশিয়া বাধা পেরিয়ে ফাইনালে উঠতে হবে আর্জেন্টাইনদের।

Link copied!