• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

লাতিন আমেরিকা সেরার পুরস্কার জিতলেন ভিনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৬, ২০২৩, ০৯:০৯ পিএম
লাতিন আমেরিকা সেরার পুরস্কার জিতলেন ভিনি

বার বার বর্ণবাদের শিকার হচ্ছিলেন ব্রাজিলের তারকা ফুটবলার ভিনিসিয়াস জুনিয়র। কষ্ট পেয়ে মাঠেই কেঁদে ফেলেছেন রিয়াল উইঙ্গার। এ বর্ণবাদের প্রতিবাদ করেছে পুরো বিশ্ব। এবার স্প্যানিশ কর্তৃপক্ষ বর্ণবাদের অভিযোগে সাতজনকে শাস্তি দিয়েছেন। এর মধ্যে রিয়াল ভক্তদের জন্য সুখবর হচ্ছে লাতিন আমেরিকার সেরা খেলোয়াড় হয়েছেন এই ব্রাজিলিয়। জিতেছেন ইএফই ট্রফি।

২০২২ সালে দারুণ এক মৌসুম কাটিয়েছে রিয়াল মাদ্রিদ ও ভিনিসিয়াস জুনিয়র। ক্লাবের হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, লা লিগা, ইউরোপিয়ান সুপার কাপ এবং স্প্যানিশ সুপার কাপ। এছাড়া ২০২৩ সালে ক্লাব ফুটবল কাপ ও কোপা দেল রে  শিরোপা জয়েও ভূমিকা রেখেছেন ২২ বছর বয়সী ভিনি। এসব টুর্নামেন্টে নিজে গোল করেছেন ৫৯ টি এবং সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ৬৪ বার।

পুরস্কার জিতে উচ্ছ্বাস প্রকাশ করে ভিনিসিয়াস জুনিয়র বলেন, “এই পুরস্কার পাওয়া ব্যক্তিগতভাবে আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ অনেক কিংবদন্তি এটা জিতেছে এবং তাদের পাশে নাম থাকা অর্থবহ। আমি পরের মৌসুম ও রিয়াল মাদ্রিদের হয়ে বাকি সময় এভাবেই খেলে যাব।”  

ভিনি তার ক্লাব রিয়ালের হয়ে বেশি ট্রফি জেতার জন্য আরও ভালোভাবে খেলার কথা বলেন। তরুণ ব্রাজিলিয়ান বলেন, “আমি সবসময় ট্রফি জিতে রিয়ালকে তার যথাস্থানে রাখার চেষ্টা করি।”

ইএফই ট্রফি স্প্যানিশ ফুটবলে লাতিন আমেরিকার ফুটবলারদের বার্ষিক নৌপুণ্যের উপর ভিত্তি করে পুরস্কৃত করা হয়। ইএফই সংবাদ সংস্থার ক্রীড়া সম্পাদকরা সম্ভাব্য খেলোয়াড়দের নির্বাচিত করেন।  

Link copied!