• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

নেদারল্যান্ডসকে সহজে হারিয়ে টানা দ্বিতীয় জয় ভারতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২, ০৪:৫৪ পিএম
নেদারল্যান্ডসকে সহজে হারিয়ে টানা দ্বিতীয় জয় ভারতের

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে উড়ন্ত সূচনা পেয়েছিল ভারত। তার ধারা বজায় থাকল পরের ম্যাচেও। নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে সহজেই হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে রোহিত শর্মার দল।

প্রথমে ব্যাটিং করে অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের ফিফটিতে ১৭৯ রানের সংগ্রহ পেয়েছিল ভারত। বোলিং করতে নেমে ডাচদের নির্ধারিত ২০ ওভারে ১২৩ রানে আটকে ৫৬ রানের বড় জয় পেয়েছে ভারত। 

 বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সুপার টুয়েলভের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে ভারত। প্রথম ম্যাচের মতো এদিনও ব্যর্থ ওপেনার কে এল রাহুল। ইনিংসের তৃতীয় ওভারে ফিরে যান তিনি।

এরপর অধিনায়ক রোহিত শর্মা তিন নম্বরে নামা বিরাট কোহলিকে নিয়ে জুটি গড়ায় মনোযোগ দেন। তবে ডাচ পেসারদের সামনে রানের গতি বাড়াতে পারছিলেন না তারা। পাওয়ার প্লের ছয় ওভারে ভারতের স্কোরবোর্ডে যোগ হয় মাত্র ৩২ রান।

এরপর আস্তে আস্তে খোলস ছেড়ে বের হওয়ার চেষ্টা করেন রোহিত। দলীয় ৮৪ রানে রোহিত ফিরলে ভাঙে তাদের ৭৩ রানের জুটি। ফেরার আগে ৩৯ বলে চারটি চার ও তিন ছক্কায় ৫৩ রানের ইনিংস আসে রোহিতের ব্যাটিং থেকে।

চার নম্বরে ব্যাটিং করতে নেমে শুরু থেকে ডাচ বোলারদের উপরে চড়াও হন সূর্যকুমার যাদব। তক্ষণে খোলস ছেড়ে বেরিয়ে এসেছেন বিরাট কোহলি। এরপর দু’জনের ঝড়ো জুটিতে দারুণ ফিনিশ পেয়েছে ভারত।

শেষ পর্যন্ত ৪৪ বলে তিন চার ও দুই ছক্কায় কোহলির ৬২ এবং অন্য প্রান্তে সূর্যকুমারের মাত্র ২৫ বলে সাত চারের সঙ্গে এক ছক্কায় ৫১ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ১৭৯ রানের বড় সংগ্রহ পেয়েছিল ভারত।

লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নেদারল্যান্ডস। ৬৩ রানেই পাঁচ উইকেট হারিয়ে মাঝপথেই ম্যাচ থেকেই ছিটকে যায় ডাচরা।

নেদারল্যান্ডসের কোনো ব্যাটারই রান তাড়ায় উইকেটে থিতু হতে পারেননি। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ডাচদের ইনিংস থামে ১২৩ রানে। আর এতেই ৫৬ রানের ব্যবধানে জয় নিশ্চিত হয় ভারতের। 

Link copied!