• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন হ্যাজার্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ১০:১৭ পিএম
আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন হ্যাজার্ড

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার পরপরই দায়িত্ব ছেড়েছিলেন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ। বিশ্বকাপ শেষ হওয়ার আগে আগেই বেলজিয়ামের জার্সি উঠিয়ে রাখার ঘোষণা দিলেন এডেন হ্যাজার্ড। মাত্র ৩১ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন তিনি।

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরই গুঞ্জন উঠেছিল বেলজিয়ামের তারকা ফুটবলাররা হয়তো আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন। এরই শুরুটা করলেন হ্যাজার্ড। রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলার ৩১ বছর বয়সেই বিদায় জানিয়েছেন আন্তর্জাতিক ফুটবলকে।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের বিদায়ী বার্তায় হ্যাজার্ড লিখেন, “আজ খাতার একটি পাতা উল্টাচ্ছে। আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। ২০০৮ সাল থেকে আপনাদের অতুলনীয় সমর্থনের জন্য ধন্যবাদ। আমি মনি করি, বেলজিয়ামের নতুন প্রজন্ম প্রস্তুত। সবাইকে মিস করব।”

মরক্কোর কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করে বেলজিয়াম। দ্বিতীয় ম্যাচে ক্রোয়াশিয়ার বিপক্ষে ড্র করে বিশ্বকাপ থেকে বিদায় হয় ফিফা র‍্যাঙ্কিংয়ের দুইয়ে থাকা দলটি। সোনালী প্রজন্মের কাঁধে ভর করেও কোনো মেজর শিরোপা জয়ের স্বাদ পেল না দেশটির সমর্থকরা।

২০০৮ সালে বেলজিয়ামের জার্সিতে নিজের অভিষেক ম্যাচ খেলেন হ্যাজার্ড। অবসর নেওয়ার আগপর্যন্ত খেলেছেন ১২৬ ম্যাচ। নিজে গোল করেছেন ৩৩টি, সতীর্থদের দিয়ে করিয়েছেন ৩৬টি।

Link copied!