• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

দুর্নীতির প্রশ্নে রেগে যান বাফুফের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ১২:০৩ পিএম
দুর্নীতির প্রশ্নে রেগে যান বাফুফের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে ফুটবল সংক্রান্ত সকল কার্যকলাপ থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। তার জায়গায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইমরান হোসেন তুষার। তিনি এর আগে  বাফুফের চিফ প্রটোকল অফিসার ছিলেন।

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে বাফুফে ভবনে এক জরুরি বৈঠকে এই সিদ্দান্ত নেন ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্যরা। বাফুফের সিনিয়র সভাপতি সালাম মুর্শেদি মিটিং শেষে ইমরানের নাম ঘোষণা করেন। ৩ মাস থেকে সর্বোচ্চ ছয় মাস দায়িত্ব পালন করবেন তিনি। এই সময়ের মধ্যে স্থায়ী সাধারণ সম্পাদক নিয়োগ দেবে বাফুফে।

বাফুফের নির্বাহী কমিটির সভা শেষে সিনিয়র সহ-সভাপতি ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদীর কাছে গণমাধ্যম প্রশ্ন করে ফিন্যান্স কমিটির চেয়ারম্যান হিসেবে দুর্নীতির দায়টা তার ওপরও বর্তায় কী না?

এমন প্রশ্নে রেগে যান সালাম মুর্শেদী।

তিনি রাগতস্বরে বলেন, "কোনো দুর্নীতির অভিযোগ নেই। আপনি (সাংবাদিকের উদ্দেশ্যে) ভাষা ঠিক করেন। আসলে সে (সাধারণ সম্পাদক সোহাগ) একটা জিনিস ক্রয় করতে প্রকৃত নিয়ম মানেনি। ফিফার ৫১ পাতার রিপোর্টে সব লেখা আছে। সুতরাং বলব, এখানে দুর্নীতি হয়নি। ক্রয়ের পরিমাণ কম ছিল নাকি ঠিকঠাক হয়নি, এ কারণে তদন্ত হয়েছে। ফিফা ও এএফসি থেকে লোক এসে দেখে গেছে। যে কোম্পানি থেকে ক্রয় করা হয়েছে, সে কোম্পানি দেখেছে। তাদের নিবন্ধন ও ব্যাকগ্রাউন্ড দেখে হয়তো তারা সন্তুষ্ট হননি বলে এই নিষেধাজ্ঞা দিয়েছেন।"

Link copied!