• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

প্রচন্ড গরমে সারাদিন ক্রিকেট খেলানোকে অমানবিক বললেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৫, ২০২৪, ০২:১৫ পিএম
প্রচন্ড গরমে সারাদিন ক্রিকেট খেলানোকে অমানবিক বললেন সাকিব
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

প্রচন্ড গরমের মধ্যে চলছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেটের  (ডিপিএল) সুপার লিগ। এ নিয়ে নানা রকম দুশ্চিন্তার কথাও শোনা গেছে। এবার এ নিয়ে কথা বলেছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেলা, বিশ্বসেরা অলরাউন্ডার, দেশের সবচেয়ে বড় ক্রিকেট তারকা সাকিব আল হাসান। 

যুক্তরাষ্ট্র থেকে ফিরে সুপার লিগের দুটি ম্যাচে মাঠে নেমেছেন তিনি। এর মধ্যে একটি ম্যাচে সেঞ্চুরিও করেছেন। প্রিমিয়ার লিগে এটিই তার প্রথম সেঞ্চুরি। বাকি ক্রিকেটারদের কষ্ট দুই ম্যাচ খেলেই বুঝেছেন সাকিব। এমন সময়ে সুপার লিগ আয়োজনকে অমানবিক বলছেন তিনি।

এর মধ্যে সাকিব নতুন এক প্রস্তাব নিয়েও হাজির হয়েছেন সাকিব। তার মতে, প্রিমিয়ার লিগের সুপার লিগ ওয়ানডের বদলে হওয়া দরকার ছিল টি-টোয়েন্টিতে। এতে বিপিএলের বাইরে আরেকটি টি-টোয়েন্টি ফরম্যাট খেলায় উপকৃত হতেন ক্রিকেটাররাও।

শনিবার সতীর্থ রুবেল হোসেনের বাইকের শো-রুম উদ্বোধনে গিয়ে সাকিব বলেন, ‘রোদে একটু পুড়ে গেছি, আমেরিকা গিয়ে একটু ফর্সা হয়েছিলাম, তো এসেই ৪৩-৪৪ ডিগ্রিতে খেলতে গিয়ে একটু পুড়ে গেছি। কিন্তু আমার কাছে মনে হয়েছে সুপার লিগটা যদি টি-টোয়েন্টি ফরম্যাটে হতো এটা আমাদের দেশের ক্রিকেটের জন্য ভালো হতো। একই সঙ্গে খেলোয়াড়দের দিকটাও যদি কেউ চিন্তা করতো তাহলে মনে হয় খুবই ভালো হতো।’

তিনি আরও বলেন, ‘আমার মনে হয় খুবই অমানবিক এরকম একটা পরিবেশে সারাটা দিন রোদের ভেতরে আমাদের খেলানো। এই জায়গাটাতে অনেক ভালো একটা দায়িত্ব নেওয়া যেতো। একই সঙ্গে আমাদের জাতীয় দলের জন্যও উপকৃত হতো যেহেতু আমরা টি-টোয়েন্টি সংস্করণে বিশ্বকাপ খেলতে যাচ্ছি। আমার মনে হয় প্রস্তুতিটা খুব ভালো হতো, অল্প দিনে শেষ হয়ে যেতো সব খেলোয়াড়রা খেলতে পারতো। যে কোন কারণেই হোক করেনি। এই চিন্তাগুলো হয়তো আমাদের সামনে এগিয়ে নিয়ে যেতে পারবে।’

 

 

Link copied!