• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

সৌদি লিগের মৌসুমসেরা একাদশে জায়গা হয়নি রোনালদোর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৯, ২০২৩, ০৩:৩৮ পিএম
সৌদি লিগের মৌসুমসেরা একাদশে জায়গা হয়নি রোনালদোর

সৌদি আরবে প্রথম মৌসুম ভালো কাটেনি বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর। এই মৌসুমে তার দল আল-আসর কোনো শিরোপা জিততে পারেনি। সৌদি প্রো লিগ শেষ করেছে দ্বিতীয় হয়ে। কিংস কাপ ও সুপার কাপের সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে আল-নাসরকে।

সৌদি আরবের মৌসুম শেষে ব্যক্তিগতভাবে অর্জনের জায়গাতেও নামহীন রোনালদো। লিগের মৌসুমসেরা একাদশে নাম নেই সাবেক রিয়াল তারকার। যদিও লিগের সবগুলো ম্যাচ খেলার সুযোগ পান নি রোনালদো। সৌদি লিগগুলো শুরু হয়েছে অগাস্টে। আর জানুয়ারির শেষের দিকে দলে যোগ দিয়েছেন পর্তুগিজ তারকা। তবে ১৬ ম্যাচ খেলে ১৪ গোল করেছেন রোলানদো। যা তার দল আল-নাসরের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ। দলের হয়ে সবচেয়ে বেশি গোল করেছেন তালিসকা।

সৌদি প্রো লিগের মৌসুমসেরা একাদশ প্রকাশ করেছে ফুটবলের তথ্যপঞ্জি নিয়ে কাজ করা অপটা অ্যানালিস্ট। এই একাদশে রোনালদোর জায়গায় নাম এসেছে ইঘালোর। আল-হিলাল দলের এই স্ট্রাইকার লিগে ১৯ গোল করে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। রোনালদো ১৪ গোল করে মৌসুমের পঞ্চম সর্বোচ্চ গোলদাতা। এই পারফর্মেন্স একাদশে জায়গা পাওয়ার যথেষ্ট ছিল না।

নাইজেরিয়ান ফুটবলার ইঘালোর পাশে জায়গা পেয়েছেন আল ফাতেহ ক্লাবের ফরোয়ার্ড ফিরাস আল বুরাইকান ও মুরাদ বাতনার। একাদশে আল-ইত্তিহাদের সর্বোচ্চ পাঁচ জন জায়গা পেয়েছেন। তবে লিগের সর্বোচ্চ গোলদাতা আবদেররাজ্জাকের জায়গা হয়নি একাদশে। আল-ইত্তিহাদের এই স্ট্রাইকার লিগে ২১ গোল করেছেন।

Link copied!