• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

ভারতের বিশ্বকাপ দল গঠন নিয়ে কঠোর সমালোচনা শ্রীকান্তের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২, ২০২৪, ০২:৪৫ পিএম
ভারতের বিশ্বকাপ দল গঠন নিয়ে কঠোর সমালোচনা শ্রীকান্তের
ভারতের সাবেক ক্রিকেট তারকা কৃষ্ণামাচারি শ্রীকান্ত। ছবি : সংগৃহীত

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়কে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে না রাখায় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কঠোর সমালোচনা করেছেন দেশটির সাবেক কিংবদন্তি ক্রিকেটার কৃষ্ণামাচারি শ্রীকান্ত। পক্ষপাতদুষ্ট সিদ্ধান্তের কারণেই স্কোয়াড থেকে বাদ পড়েছেন গায়কোয়াড়, এমনিই  অভিযোগ করছেন সাবেক এই ক্রিকেটার।
শ্রীকান্ত মনে করছেন, কোনো ফরম্যাটে ফর্মে না থেকেও স্কোয়াডে জায়গা পেয়েছেন শুবমান গিল। অথচ চলতিা আইপিএলে দারুণ খেলেও স্কোয়াডে জায়গা পাননি গায়কোয়াড়। আর এটি সম্ভব হয়েছে পক্ষপাতিত্বের কারণেই।
নিজের ইউটিউব চ্যানেলে শ্রীকান্ত বলেন, ‘শুবমান গিল ফর্মে নেই। কিন্তু কেন তাকে দলে নেওয়া হল। কোন সন্দেহ নেই যে, রুতুরাজ গায়কওয়াড় এই জায়গায় বেশি যোগ্য। সে ১৭ ইনিংসে ৫০০ এর বেশি রান করেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষেও সেঞ্চুরি করেছিল। নির্বাচকদের পছন্দ শুবমান গিল। সে ব্যর্থ হলেও সুযোগ পায়। টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ব্যর্থ হলেও সে জায়গা খুঁজে পায়। নির্বাচনের (ক্রিকেটার) ক্ষেত্রে পক্ষপাতিত্ব অনেক বেশি। পুরো পক্ষপাতিত্ব করেই দল নির্বাচন করা হয়েছে।’
গিলকে অবশ্য ১৫ সদস্যের মূল স্কোয়াডে রাখেনি অজিত আগারকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। তার স্থান হয়েছে রিজার্ভ বেঞ্চে। শ্রীকান্ত বলতে চেয়েছেন, রিজার্ভের এই জায়গাটি পেতে পারতেন গায়কোয়াড়।
ভারতীয় বিশ্বকাপ দল: রোহিত শর্মা (অধিনায়ক), জসস্বি জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদিপ সিং, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ। রিজার্ভ: শুভমান গিল, রিঙ্কু সিং, খলিল আহমেদ, আভেশ খান।
 

Link copied!