• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

পিএসজিকে হারিয়ে ফাইনালে এক পা ডর্টমুন্ডের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২, ২০২৪, ০১:৩৪ পিএম
পিএসজিকে হারিয়ে ফাইনালে এক পা ডর্টমুন্ডের
এমবাপেকে গোল করার কোনো সুযোগই দেয়নি ডর্টমুন্ডের খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত

জার্মানীর বুন্দেসলিগার ক্লাব বুরুসিয়া ডর্টমুন্ড চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল সেমিফাইনালের প্রথম লেগে ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি) ১-০ গোলে হারিয়েছে। এতে ফাইনালে এক পা দিয়ে রাখলো ডর্টমুন্ড।

বুধবার রাতে ডর্টমুন্ড অবশ্য গোল পেয়ে গেছে অনেক আগেই, ৩৯ মিনিটে। নিকলাস ফুলক্রুগের দিকে দারুণ পাসে বল বাড়িয়ে দিয়েছিলেন নিকো শ্লটারবেক। বলটি দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়েছিলেন ফুলক্রুগ। এরপর দারুণ শটে বলকে পিএসজি জালের ঠিকানা দেখান এই জার্মান ফরোয়ার্ড।

সাম্প্রতিক সময়ে পিএসজিও ছিল দারুণ ফর্মেই। বার্সেলোনাকে হারিয়ে তারা এসেছে সেমিফাইনালে। তাই অ্যাওয়ে ম্যাচে ভালো কিছুই আশা ছিল ভক্তদের।  ভক্তদের সেই প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে পিএসজি। পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে বল নিয়ে ভেতরে ঢুকতেই পারেননি।

বিরতিতে যাওয়ার মুহূর্তে লক্ষ্যে দারুণ একটি শট নিয়েছিল পিএসজি। কিন্তু মার্সেল সবিৎজারের সেই শট রুখে দেন ডর্টমুন্ডের গোলরক্ষক ডোনাররুমা। দ্বিতীয়ার্ধে নেমে দারুণ দুটি সুযোগ তৈরি করেছিল পিএসজি। ৫২ মিনিটে এমবাপের বাঁকানো একটি শট গোলবারে লেগে ফিরে আসলে দ্বিতীয়বার শট নেন আশরাফ হাকিমি। এই চেষ্টাও ব্যর্থ হয় পিএসজির।

পিএসজি কখনো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে পারেনি। আর আগামী মৌসুমে থেকে পিএসজিতে থাকবে না এমবাপে। যে কারণে যাওয়ার আগে নিজের স্বদেশি ক্লাবটিকে একটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উপহার দেওয়ার স্বপ্ন দেখছিলেন এমবাপে। কিন্তু প্রথম লেগে হেরে চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্নের শিরোপা জয়ের পথে বড় ধাক্কায় খেতে হয়েছে পিএসজিকে।

Link copied!