• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

মোস্তাফিজের মিতব্যয়ী বোলিংয়ের পরও চেন্নাইয়ের হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২, ২০২৪, ০১:৫৩ পিএম
মোস্তাফিজের মিতব্যয়ী বোলিংয়ের পরও চেন্নাইয়ের হার
মোস্তাফিজুর রহমান। ছবি : সংগৃহীত

ভারতের চলতি আইপিএলে বাংলাদেশের ‘কাটারমাস্টার’ মোস্তাফিজুর রহমান শেষটাতেও আলো ছড়ালেন। টি-টোয়েন্টির মতো ফরম্যাটে দিলেন বিরল মেইডেন, করলেন মিতব্যয়ী বোলিং।

কিন্তু মোস্তাফিজের আলো ঝলমলে পারফরম্যান্সের পরও নিজেদের মাঠে বুধবারের ম্যাচে ৭ উইকেটে হেরে গেল চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের ৭ উইকেটে ১৬২ রানের জবাবে ১৭.৫ ওভারে ৩ উইকেটে ১৬৩ রান করে পাঞ্জাব কিংস।

রান তাড়ায় পাঞ্জাবের ভিত গড়ে দেন দুই বিদেশি জনি বেয়ারস্টো আর রাইলি রুশো। বেয়ারস্টো ৩০ বলে ৪৬ আর রুশো ২৩ বলে খেলেন ৪৩ রানের ইনিংস। ফিনিশিং টাচ দেন শশাঙ্ক সিং আর অধিনায়ক স্যাম কারান। শশাঙ্ক ২৬ বলে ২৫ আর কারান ২০ বলে ২৬ রানে অপরাজিত থাকেন।

মোস্তাফিজ ৪ ওভারে এক মেইডেনসহ ২২ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

১০ ম্যাচে পঞ্চম হারের পরও পয়েন্ট টেবিলে চার নম্বরেই আছে চেন্নাই। সমান ম্যাচে চতুর্থ জয় নিয়ে আট থেকে সাতে উঠে এসেছে পাঞ্জাব।

এর আগে টস হেরে ব্যাট করতে নামে চেন্নাই। উদ্বোধনী জুটিতে আজিঙ্কা রাহানেকে নিয়ে ৫০ বলে ৬৪ রান করেন রুতুরাজ গায়কোয়াড়। ২৯ রান করে রাহানে ফেরার পরই ধ্বস নামে চেন্নাইয়ের ইনিংসে।

৬ রানের ব্যবধানে তারা হারিয়ে বসে ৩ উইকেট। শিভাম দুবে শুন্য আর রবীন্দ্র জাদেজা ২ রানে আউট হন। ইমপ্যাক্ট প্লেয়ার সামির রিজভি ২৩ বলে ২১ রান করে আউট হন।  

গায়কোয়াড় অবশ্য বেশ ভালো খেলেন। অর্শদীপের বলে বোল্ড হওয়ার আগে ৪৮ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৬২ রান করেন চেন্নাই অধিনায়ক।

শেষদিকে মঈন আলি ৯ বলে ১৫ আর মহেন্দ্র সিং ধোনি ১১ বলে করেন ১৪ রান।

পাঞ্জাবের হারপ্রিত ব্রার চার ওভারে ১৭ আর রাহুল চাহার মাত্র ১৬ রান দিয়ে নেন দুটি করে উইকেট।

Link copied!