• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

‘একাই ম্যাচ জেতাতে পারব না’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ০৩:২৭ পিএম
‘একাই ম্যাচ জেতাতে পারব না’
করিম বেনজেমা। ছবি: সংগৃহীত

স্পেনের তারকা সমৃদ্ধ দল রিয়াল মাদ্রিদ ছেড়ে বেশ ঘটা করেই সৌদি আরবের প্রো ফুটবল লিগের ক্লাব আল ইত্তিহাদে খেলতে এসেছিলেন করিম বেনজেমা। কিন্তু নতুন ঠিকানায় মানিয়ে নিতে হিমশিম খাচ্ছেন এই ফরাসি স্ট্রাইকার।

প্রত্যাশা অনুযায়ী সাফল্য না পাওয়ায় তীব্র সমালোচনার মুখে পড়তে হয় তাকে।  এবার সমালোচনার জবাব দিলেন বেনজেমা। জানালেন, একা ম্যাচ জেতানো সম্ভব না।  

গত গ্রীষ্মে ইউরোপ ছেড়ে সৌদিতে আসেন ব্যালন ডি’অরজয়ী বেনজেমা। রিয়াল মাদ্রিদের মতো বিশ্বসেরা ক্লাবে ১৪টি সফল মৌসুম কাটিয়েছেন তিনি। কিন্তু সৌদি লিগে ২০ ম্যাচ খেলে মাত্র ৯টি গোল করেছেন তিনি।  

সর্বশেষ গত শুক্রবার আল তাওউনের সঙ্গে গোলশূন্য ড্র করেছে আল ইত্তিহাদ। ম্যাচ শেষে কঠিন কঠিন প্রশ্নের মুখে পড়েন বেনজেমা। তিনি জবাবও দেন কড়া ভাষাতেই।  

সৌদি আরবে কেন সফল হতে পারছেন না; এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কারণ খেলাটা একই নয়, খেলোয়াড়ও আলাদা। মাঠে আমার সাহায্য লাগবে। আমি একাই ম্যাচ জেতাতে পারব না। আমার অনেকদিক থেকেই সহায়তা লাগবে। কিন্তু এটা আলাদা, সৌদিতে এটা আমার প্রথম মৌসুম। আশা করি, মৌসুমের শেষটা ভালো হবে।’

গত গ্রীষ্মে ৪০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’তে আল ইত্তিহাদে পাড়ি জমিয়েছেন ৩৬ বছর বয়সী বেনজেমা। 

ইউরোপের ফুটবলে বেনজেমা অনেক বড় নাম। রিয়ালের জার্সিতে ৬৪৮ ম্যাচে ৩৫৪ গোল করেছেন তিনি। লস ব্ল্যাঙ্কোসদের জার্সিতে তিনি ৪টি লা লিগা, ৫টি চ্যাম্পিয়নস লিগ, ৩টি কোপা দেল রে, ৪টি স্প্যানিশ সুপার কাপ, ৪টি উয়েফা সুপার কাপ এবং ৫টি ফিফা ক্লাব বিশ্বকাপ- মোট ২৫টি শিরোপা জিতেছেন।

Link copied!