• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

ব্রুনোর গোলে শেষ ষোলোতে পর্তুগাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৩:০২ এএম
ব্রুনোর গোলে শেষ ষোলোতে পর্তুগাল

ব্রুনো ফার্নান্দেসের করা ক্রসে হেড করে জালে জড়ানোর চেষ্টা করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ সুপার স্টারের মাথায় স্পর্শ না করলেও বল ঠিকই জড়িয়েছে জালে। ব্রুনো ফার্নান্দেজের গোলে ডেডলক ভাঙা পর্তুগিজরা আরও একবার জালে জড়িয়েছে বল। এতেই টানা দুই ম্যাচ জিতে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে তারা।

সোমবার (২৮ নভেম্বর) দিবাগত রাতে লুসাইল স্টেডিয়ামে মাঠে নামে পর্তুগাল ও উরুগুয়ে। ম্যাচের শুরু থেকেই রক্ষণাত্মক ফুটবলে ভরসা রেখেছিল উরুগুয়ে। ম্যাচের প্রথম আধা ঘণ্টায় প্রতিপক্ষের জালে ৫ শটে বিপরীতে লুইস সুয়ারেজ-এডিনসন কাভানিরা আক্রমণ করেছিল ২ বার।

ম্যাচের ৩২ মিনিটে বলার মতো প্রথম আক্রমণটা আসে। উরুগুয়ের বেন্টাকুর বল পেয়েই ডি-বক্সে ঢুকে যান। যদিও শেষ পর্যন্ত পর্তুগিজদের বাধায় বল জড়াতে পারেননি জালে। প্রথমার্ধে আর ছিল না বলার মতো আক্রমণ। ফলে গোলশূন্য সমতায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে গোল পেতে মরিয়া ছিল পর্তুগাল। ৫৪ মিনিটে দলকে এগিয়ে নেন ব্রুনো ফার্নান্দেস। গোলবারের ৬ গজ দূর থেকে শট নেন ব্রুনো। বলটি মাথায় ছোঁয়ায়ে জালে জড়ানোর চেষ্টা করেন রোনালদো। সিআর সেভেন তা না পারলেও বল ঠিকই জালে জড়িয়ে যায়।

ধারণা করা হচ্ছিলো হয়তো এই গোলেই নিশ্চিত হয়ে যাবে পর্তুগালের শেষ ষোলো। ম্যাচের ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ব্রুনো।

এতেই ম্যাচ জয়ের পাশাপাশি নিশ্চিত হয় পর্তুগালের শেষ ষোলো। এর আগে ফ্রান্স ও ব্রাজিল দ্বিতীয় রাউন্ডে খেলা নিশ্চিত করেছে। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে পর্তুগালের নাম। ১ পয়েন্ট নিয়ে তলানিতে উরুগুয়ে। প্রথম দুই ম্যাচে জয় না পাওয়া সুয়ারেজ-কাভানিদের ছিটকে যাওয়া একরকম নিশ্চিতই ধরে নেওয়া যায়।

Link copied!