• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

ধর্ষণে অভিযুক্ত ব্রাজিল বিশ্বকাপ তারকার জামিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৪, ০৩:৫৪ পিএম
ধর্ষণে অভিযুক্ত ব্রাজিল বিশ্বকাপ তারকার জামিন
দানি আলভেজ। ছবি : সংগৃহীত

ব্রাজিলের সাবেক বিশ্বকাপ ফুটবল তারকা দানি আলভেজের জামিন আগেই দিয়েছিল বার্সেলোনার আদালত। তবে, জামিন লাভের জন্য শর্ত ছিল ১ মিলিয়ন ইউরো জামিন বাবদ দিতে হবে। না হয়, জামিন মিলবে না।

এই এক মিলিয়ন ইউরোই জমা দিতে পারছিলেন না আলভেজ। যে কারণে জামিন আদেশের পরও তার মুক্তি মিলছিল না। শেষ পর্যন্ত সেই ১ মিলিয়ন ইউরো পরিশোধ করতে পারলেন। ফলে ১৪ মাস পর অবশেষে জামিনে মুক্তি মিললো ব্রাজিলিয়ান এই ফুটবলারের।

ধর্ষণের দায়ে ১৪ মাস আগে স্পেনে গ্রেফতার করা হয় দানি আলভেজকে। এরপর দীর্ঘ এই সময়ে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করা হয় এবং গত ২২ ফেব্রæয়ারি তার বিপক্ষে রায় প্রদান করা হয়। সাড়ে চার বছরের কারাদন্ডের পাশাপাশি দেড় লাখ ইউরো আর্থিক জরিমানাও দিতে হবে তাকে।

ওই সময় বন্ধু আলভেজের পাশে দাঁড়ান নেইমার। জরিমানার দেড় লাখ ইউরো দিয়ে দেন তিনি। তবে ২০ মার্চ তাকে যখন জামিন দেয়া হয় বার্সার আদালতে, তখন শর্তের ১ মিলিয়ন ইউরো তিনি কিভাবে পরিশোধ করেন, সে দিকে দৃষ্টি ছিল সবার। সবার নজর ছিল নেইমারের দিকেই; কিন্তু নেইমারের বাবা সিনিয়র নেইমার জানিয়ে দেন, দানি আলভেজের জন্য কোনো অর্থ তারা ব্যায় করবেন না।

জামিনের জন্য তার দুই পাসপোর্টের (একটি ব্রাজিলিয়ান, অন্যটি স্প্যানিশ) বিপরীতে ১ মিলিয়ন ইউরো জমা দেয়ার পরই জামিনে মুক্ত হয়ে বেরিয়ে আসেন তিনি। তবে, বার্সেলোনা ছেড়ে যেতে পারবেন না তিনি। একই সঙ্গে ধর্ষিতা নারীর সঙ্গেও কোনো যোগাযোগ রাখতে পারবেন না।
 

Link copied!