• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

সিলেট জুটির বিশ্বরেকর্ডের পরও জিতলো বরিশাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৫:৪৬ পিএম
সিলেট জুটির বিশ্বরেকর্ডের পরও জিতলো বরিশাল
কাইল মায়ার্সের উইকেট লাভে বরিশাল সতীর্থদের উল্লাস। ছবি: সংগৃহীত

শনিবার চট্টগ্রামে বিপিএলের রুদ্ধশ্বাস ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে ১৮ রানে হারিয়েছে ফরচুন বরিশাল। বরিশালের ৬ উইকেট হারিয়ে ১৮৩ রানের জবাবে সিলেট ৮ উইকেটে ১৬৫ রান করে। ১০ ম্যাচে ষষ্ঠ জয়ে তিনে থাকলো বরিশাল। ১০ ম্যাচে সিলেটের জয় তিনটি।

রান তাড়ায় নামার পরে প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে ফেলে সিলেট।  কোনো রান না করেই হ্যারি টেক্টর ও নাজমুল হোসেন শান্ত সাজঘরে ফেরেন।  মাত্র ৪০ রানে তারা হারায় ৬ উইকেট। এরপর দলের হাল ধরেন বেনি হাওয়েল ও আরিফুল হক। ৫২ বলে ১০৮ রানের জুটি গড়েন তারা। যা টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড। সপ্তম উইকেট জুটিতে আগের ১০৭ রানের রেকর্ডটি ছিল লাসিথ আবিরাত্নে ও রোশান অনুরুদ্দর। লঙ্কান ঘরোয়া লিগে কলম্বো ক্রিকেট ক্লাবের হয়ে চিলো মারিয়ান্সের বিপক্ষে জুটিটি গড়েছিলেন তারা। ৫ চার ও ৪ ছক্কায় ৩১ বলে ৫৭ রান করে আউট হন আরিফুল। ৩২ বলে ৫৩ রান করে আউট হয়ে যান হাওয়েল। শেষ হয়ে যায় সিলেটের আশাও। 

বরিশালের পক্ষে ৪ ওভারে ১ মেডেনসহ ১২ রান দিয়ে তিন উইকেট নেন ম্যাচসেরা মেয়ার্স।   

এরআগে, শুরুতে ব্যাট করতে নেমে ভালো করতে পারেনি বরিশাল। তৃতীয় ওভারে তানজিম হাসান সাকিবের শিকার হন আহমেদ শেহজাদ (১৭)। আরেক ওপেনার তামিম ইকবালকেও(১৯) ফেরান তানজিম। সৌম্য সরকারও (৮) বড় রান করতে পারেননি। তবে মুশফিকুর রহিম ও কাইল মেয়ার্স ৪৮ বলে ৮৪ রানের মূল্যবান জুটি গড়েন। ৩ চার ও সমান ছক্কায় ৩১ বলে ৪৮ রান করে আউট হন মেয়ার্স। ৩২ বলে ৫২ রান কওে ফিরে যান মুশফিক। ৭ বলে ১৫ রান করেন মেহেদী হাসান মিরাজ। 

৪ ওভারে ৪৮ রান দিয়ে ৩ উইকেট নেন তানজিম হাসান সাকিব। একটি করে উইকেট নেন শফিকুল ও হ্যারি টেক্টর।  
 

Link copied!