• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

‍‍`বিশ্বের সবচেয়ে কঠিন ক্লাব বার্সেলোনা‍‍`


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৫, ২০২৩, ০৪:২৯ পিএম
‍‍`বিশ্বের সবচেয়ে কঠিন ক্লাব বার্সেলোনা‍‍`

বিশ্বের অন্যতম সেরা ক্লাব বার্সেলোনা। লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষ এই দলটির কোচ জাভি হার্নান্দেজ শনিবার বলেছেন, বার্সেলোনা বিশ্বের সবচেয়ে কঠিন ক্লাব যা পরিচালনা করা কঠিন।

তাদের সমালোচকরা সবসময় প্রস্তুত থাকে সমালোচনা করার জন্য। দলের বড় জয়ের পরেও তাদের লক্ষ্যবস্তুতে পরিণত হয় স্প্যানিশ ক্লাবটি।

বৃহস্পতিবার সান্তিয়াগো বার্নাব্যুতে কোপা দেল রে সেমিফাইনালের প্রথম লেগে বার্সা রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারায়। কিন্তু মাত্র ৩৪% বল দখলের কারণে সমালোচিত হয়।

জাভি সাংবাদিকদের বলেন, "আপনি রিয়ালকে ১-০ ব্যবধানে পরাজিত করেছেন এবং মনে হচ্ছে এটি যথেষ্ট নয়। যদি এটির বিপরীত হয়, তাহলে জাতীয় ছুটি ঘোষণা হতো। সুতরাং এটি বিশ্বের সবচেয়ে কঠিন ক্লাব।"

তিনি আরও বলেন, "বার্সায় আপনাকে জিততে হবে এবং দেখাতে হবে, ৭০% বল দখলে ছিল। এছাড়া, ১৬টি সুযোগ তৈরি করতে হবে যখন প্রতিপক্ষ তিনটি করে। হ্যাঁ, এটাই উদ্দেশ্য এবং এটাই আমাদের উদ্দেশ্য। কিন্তু আপনাকে বুঝতে হবে যে, তারা এমন প্রতিপক্ষ যারা বর্তমান লা লিগা এবং ইউরোপীয় চ্যাম্পিয়ন এবং আমরা তাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছি।"

লা লিগায় রোববার ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা। রিয়াল বেটিসের মুখোমুখি হওয়ার আগে তাদের রিয়াল মাদ্রিদ থেকে ১০ পয়েন্ট এগিয়ে যাওয়ার সুযোগ আছে। গত সপ্তাহান্তে আলমেরিয়ার কাছে ১-০ গোলে হেরে যায় বার্সা।

Link copied!