• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ঘরের মাঠে জিরোনার কাছে হোঁচট খেয়েছে বার্সেলোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ১১:৫৬ এএম
ঘরের মাঠে জিরোনার কাছে হোঁচট খেয়েছে বার্সেলোনা

লা লিগায় বার্সেলোনার চেয়ে বেশ পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ।  ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-০ গোলের ব্যবধানে হেরে আরও পিছিয়ে গেছে তারা। জিরোনার বিপক্ষে জিতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ১৫ পয়েন্ট এগিয়ে থাকার সুযোগ ছিল বার্সেলোনার সামনে। কিন্তু ঘরের মাঠে পয়েন্ট হারাতে হয়েছে জাভি হার্নান্দেজের শিষ্যদের।

কোপা দেল রে‍‍`র সেমিফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনাকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়া রিয়াল মাদ্রিদকে ভিয়ারিয়ালের বিপক্ষে দেখা গেল অচেনা রূপে। চির প্রতিদ্বন্দ্বীদের হারানোর মোমেন্টাম ধরে রাখতে পারেনি করিম বেনজেমারা। দুই দফা এগিয়ে গিয়েও ৩-২ গোলের ব্যবধানে হারতে হয়েছে তাদের।

একদিন পরই বার্সেলোনা জিরোনার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে। পয়েন্ট তালিকার ১১ নম্বর দল বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পেই পয়েন্ট তুলে নিয়েছে।

ঘরের মাঠে শুরু থেকেই দাপট দেখিয়ে খেলেছে বার্সেলোনা। তবে জিরোনার রক্ষণ ও গোলরক্ষকের বিপক্ষে সুবিধা আদায় করতে পারেনি। ম্যাচের মাত্র ৫ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ মিলেছিল বার্সার সামনে। কিন্তু রবার্ট লেভানদোভস্কির শট গোলবার ঘেঁষে চলে যায়। প্রথমার্ধে বেশ কয়েকবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি জাভির দল।

দ্বিতীয়ার্ধে সুযোগ মেলে জিরোনারও। কিন্তু বার্সা গোলরক্ষককে একা পেয়েও কাজে লাগাতে পারেননি আর্জেন্টাইন ফরোয়ার্ড কাস্তিয়ানো। ম্যাচের অতিরিক্ত সময়ে গাভি পান দারুণ সুযোগ। কিন্তু জিরোনা গোলরক্ষক লাফিয়ে বল জালের বাইরে পাঠান।

লিগে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। 

Link copied!