• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

অস্ট্রেলিয়া বিরুদ্ধে বাংলাদেশ নারী স্কোয়াড ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০৫:৪০ পিএম
অস্ট্রেলিয়া বিরুদ্ধে বাংলাদেশ নারী স্কোয়াড ঘোষণা
ছবি: প্রতীকী

বাংলাদেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির লক্ষ্যে ঢাকায় সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়ার নারী দল। যেখানে নিগার সুলতানা জ্যোতিদের সঙ্গে অজিরা তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। ওয়ানডে সিরিজের জন্য স্বাগতিক বাংলাদেশ স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

ওয়ানডে ম্যাচগুলো ২০২২-২৫ আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ। ফলে পরবর্তী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার জন্য ৫০ ওভারের ম্যাচগুলো বেশ গুরুত্বপূর্ণ। অজি মেয়েদের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য শনিবার ১৫ সদস্যের দল দিয়েছে বিসিবি। ঘোষিত ওয়ানডে দলে নেই শামীমা সুলতানা, লতা মন্ডল ও শরিফা খাতুন। তারা তিনজনই বাংলাদেশের সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজে ছিলেন। তাদের জায়গায় নেওয়া হয়েছে নিশিতা আক্তার নিশি ও ফারজানা হক লিজাকে।

সিরিজ খেলতে রোববার ঢাকায় আসবে অস্ট্রেলিয়ার মেয়েরা। তিন ম্যাচের ওয়ানডে দিয়েই শুরু হবে দুই দলের মাঠের লড়াই। প্রথম ওয়ানডে মাঠে গড়াবে আগামী ২১ মার্চ। পরবর্তী দুই ম্যাচ হবে ২৪ ও ২৭ মার্চ। তিনটি ওয়ানডেই শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়।

ওয়ানডে শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজটি শুরু হবে ৩১ মার্চ থেকে। পরবর্তী দুই টি-টোয়েন্টি হবে ২ ও ৪ এপ্রিল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলায় অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে দুপুর ১২টা থেকে।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), ফারজানা হক পিংকী, মুরশিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি, ফারজানা হক লিজা। স্ট্যান্ডবাই : ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন ও লতা মন্ডল।

 

Link copied!