• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আমিরাতে টি-টোয়েন্টি সিরিজ জিতলো আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৫:৪৯ পিএম
আমিরাতে টি-টোয়েন্টি সিরিজ জিতলো আফগানিস্তান
ব্যাট করছেন আফগানিস্তানের গুরবাজ। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজটি ছিল ১-১ ব্যবধানে সমতায়। যে কারণে তিন ম্যাচের শেষ ম্যাচটি পরিণত হয় অঘোষিত ফাইনালে। আর ওই ম্যাচে ৪ উইকেটে জিতে স্বাগতিক আরব আমিরাতের বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো সফরকারী আফগানিস্তান দল।

মঙ্গলবার শারজায় টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান করে আরব আমিরাত। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১২৮ রান করে আফগানরা।

ক্রিজে স্থিতিশীল হতে পারেননি আমিরাতের ব্যাটাররা। দলের হয়ে সর্বোচ্চ ২৫ বলে ২৭ রান করেন ওপেনার মোহাম্মদ ওয়াসিম। দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস ছিল মিডলঅর্ডার ব্যাটার আলি নাসরের (২২ বলে ২১)। এছাড়া ১৩ রান করেছেন লোয়ারঅর্ডার ব্যাটার মোহাম্মদ জাওয়াদুল্লাহ। ১২ রান করেছেন বাসিল হামিদ। 

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন পেসার নাভিন-উল হক। ৩ উইকেট তুলে নেন কায়েস আহমেদ।

আফগানিস্তানের ইনিংসে দারুণ শুরু করেন দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ। ৩ ওভারে তারা তোলেন ৩০ রান। মারকুটে শুরু করলেও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি গুরবাজ। ১৪ বলে ২০ রান করে জুনাইদ সিদ্দিকের বলে আরিয়ান লারকার হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফেরত যান তিনি।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন জাজাই। ৩২ বলে ৩৬ রান করেন তিনি। এছাড়া ২৮ রান করেন নজিবুল্লাহ জাদরান। ইব্রাহিম জাদরান ২৩, আজমতউল্লাহ ওমরজাই করেন ১৬ রান।

আমিরাতের জুনায়েদ সিদ্দিক ২টি উইকেট লাভ করেন। আফগানিস্তানের নাভিন ম্যাচসেরা নির্বাচিত হন। 
 

Link copied!