• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

মেট্রোরেলের ওপর থেকে ইন্টারনেট-ডিস ক্যাবল সরাতে চিঠি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪, ০৩:২১ পিএম
মেট্রোরেলের ওপর থেকে ইন্টারনেট-ডিস ক্যাবল সরাতে চিঠি

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমআরটি লাইন-৬ এর ওপর দিয়ে টানা হয়েছে ইন্টারনেট ও ডিস সংযোগের ক্যাবল ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে নিতে বলা হয়েছে। এ বিষয়ে ক্যাবল অপারেটর ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনকে চিঠি দিয়েছে ডিএমটিসিএল। নির্দিষ্ট সময়ের মধ্যে না সরালে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়েছে চিঠিতে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি এবিএম সাইফুল হোসেন ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি মো. ইমদাদুল হক বরাবর চিঠি দিয়েছেন এমআরটি-৬ এর প্রকল্প পরিচালক মো. আফতাব উদ্দিন তালুকদার।

চিঠিতে বলা হয়, এমআরটি লাইন-৬-এর রুট অ্যালাইনমেন্টের ভায়াডাক্ট ও ওভারহেড ক্যাটেনারি সিস্টেমের ওপর দিয়ে বিভিন্ন ভবনে ক্যাবল টিভি লাইন (ডিস লাইন) ও ইন্টারনেটের ক্যাবল সংযোগ দেওয়া হয়েছে। প্রাথমিক সার্ভেতে দেখা গেছে, প্রায় ৫১টি ভবনে বর্তমানে এ ধরণের সংযোগ দেওয়া হয়েছে। এতে যে কোনো মুহূর্তে ক্যাবল ছিঁড়ে উচ্চ ক্ষমতাসম্পন্ন মেট্রোরেলের ভায়াডাক্ট ও ওভারহেড ক্যাটেনারি সিস্টেমের ওপরে পড়ে মারাত্মক দুর্ঘটনা ঘটার সম্ভাবনা আছে। বর্ষা মৌসুমে এই ধরনের দুর্ঘটনার আশঙ্কা আরও বেশি।

এই অবস্থায় ইন্টারনেট ও ডিস ক্যাবল অপসারণের অনুরোধ জানিয়েছে চিঠিতে আরও বলা হয়, এই প্রেক্ষাপটে ডিএমটিসিএলের পরিচালনাধীন এমআরটি লাইন ৬-এর রুট এ্যালাইনমেন্টের ভায়াডাক্ট ও ওভারহেড ক্যাটেনারি সিস্টেমের ওপর দিয়ে অতিক্রম করা বিভিন্ন ভবনের ক্যাবল টিভি লাইন ও ইন্টারনেটের ক্যাবল আগামী ২৪ ঘন্টার মধ্যে অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে বিশেষ অনুরোধ করা হল। অন্যথায় ডিএমটিসিএল জনস্বার্থে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

Link copied!