• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

নাদিম হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি চান সাংবাদিকরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৪:২১ পিএম
নাদিম হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি চান সাংবাদিকরা

জামালপুরের বকশীগঞ্জে বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও একাত্তর টিভির সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকরা। দেশের বিভিন্ন জেলায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির মাধ্যমে দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজশাহী :
সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে রাজশাহীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ জুন) দুপুরে মহানগরীর দড়িখড়বোনা মোড়ে রাজশাহী সংবাদিক ইউনিয়নের উদ্যোগে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, “সাংবাদিক নাদিম হত্যকাণ্ডের ঘটনা গণতন্ত্রের ওপর হুমকি। এর সুষ্ঠু বিচার না হলে তা অতীতের ঘটনাগুলোর মতোই বারবার ঘটতে থাকবে। তাই সব আসামিদের দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।”

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হকের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম-মহাসচিব রাশেদ রিপন, বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন, বিটিভির নিজস্ব প্রতিবেদক আজিজুল ইসলাম, এসএসটিভি’র ব্যুরো প্রধান জিয়াউল গণি সেলিম, দৈনিক কালবেলার ব্যুরো প্রধান আমজাদ হোসেন শিমুল প্রমুখ।
প্রতিবাদ সমাবেশের সভাপতিত্ব করেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম।

সিরাজগঞ্জ :

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে সিরাজগঞ্জ প্রেস ক্লাবের আয়োজনে শনিবার (১৭ জুন) বেলা ১১টার দিকে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ সময় বক্তারা বলেন, “একজন চেয়ারম্যানের অপকর্মের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক নাদিমকে রাতের অন্ধকারে পিটিয়ে হত্যা করা হয়েছে। চেয়ারম্যান ও তার ছেলে উপস্থিত থেকে এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন। আজকে সিরাজগঞ্জের সাংবাদিকরা রাস্তায় নেমেছে সরকারের বিরুদ্ধে নয়, প্রশাসনের বিরুদ্ধে নয়। আমরা সন্ত্রাসীদের বিচারের দাবিতে রাস্তায় নেমেছি। নাদিম হত্যায় জড়িতরা কোনোভাবেই যাতে ছাড়া না পায়, তাদের যাতে সর্বোচ্চ শাস্তি হয় সেটি নিশ্চিতের দাবি জানাচ্ছি।”

সিরাজগঞ্জ প্রেস ক্লাবের আহ্বায়ক সিনিয়র সাংবাদিক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও বাংলানিউজের সিরাজগঞ্জ করেসপন্ডেন্ট স্বপন চন্দ্র দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি হেলাল উদ্দিন, হারুন-অর-রশিদ খান হাসান, সিনিয়র সাংবাদিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার বাবু ইসলাম, সিরাজগঞ্জ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ইসমাইল হোসেন, প্রেস ক্লাবের সাবেক সহসভাপতি এস এম তফিজ উদ্দিন, কালের কণ্ঠ ও বিডিনিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি ইসরাইল হোসেন বাবুসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ :
জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ জুন) বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাজের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের গ্রেপ্তার করে দ্রুত বিচার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, “দুর্নীতিগ্রস্থ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরেই সাংবাদিক নাদিমকে হত্যা করা হয়। এমন ঘটনা দেশে সাংবাদিকদের স্বাধীন সংবাদ প্রকাশের অন্তরায়। গোলাম রাব্বানী নাদিমের হত্যা দেশে স্বাধীন সাংবাদিকতার ওপর আরেকটি আঘাত। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আর তাই অবিলম্বে নাদিম হত্যার মূলহোতা ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম বাবুসহ এ ঘটনায় জড়িত সবাইকে গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

মানববন্ধনে চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শহিদুল হুদা অলক, সিটি প্রেস ক্লাবের সভাপতি সাজেদুল হক সাজু, জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, সাবেক সাধারণ সম্পাদক ডাবলু কুমার ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক রফিকুল আলম, সাংবাদিক মনোয়ার হোসেন জুয়েল বক্তব্য রাখেন। এ সময় জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পাবনা :
সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে ও বিচারের দাবিতে পাবনায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (১৭ জুন) দুপুরে ‘বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’ পাবনা জেলা শাখার উদ্যোগে শহরের আব্দুল হামিদ রোড প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এ সময় পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, বাংলা টিভির জেলা প্রতিনিধি এসএম আলম, আনন্দ টেলিভিশনের পাবনা জেলা প্রতিনিধি নবী নেওয়াজসহ জেলায় কর্মরত অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!