• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

রাতে কেমন শীত থাকবে জানাল আবহাওয়া অধিদপ্তর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৪, ০১:৫২ পিএম
রাতে কেমন শীত থাকবে জানাল আবহাওয়া অধিদপ্তর

কয়েক দিন ধরে রাতে তাপমাত্রা বাড়লেও আগামীকাল বুধবার এই তাপমাত্রা কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া আজ দুই বিভাগের দু-এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) প্রকাশিত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তবে সারা দেশে সামান্য বাড়তে পারে রাতের তাপমাত্রা এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌপরিবহন চলাচলে সাময়িক বিঘ্ন ঘটতে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।

আজ ঢাকায় পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৮ শতাংশ।

সেই সঙ্গে আগামীকাল বুধবার সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। পরদিন বৃহস্পতিবারও এই পরিস্থিতি অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস বার্তায় জানানো হয়েছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১১ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বরিশালে ৩০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বগুড়ায় সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!