• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

যেসব এলাকায় বুধবার ব্যাংক খোলা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ১০:১৯ এএম
যেসব এলাকায় বুধবার ব্যাংক খোলা

পবিত্র ঈদুল আজহার আগে সরকারি ছুটির মধ্যেও বুধবার (২৮ জুন) তৈরি পোশাক শিল্প এলাকায় ব্যাংকের কিছু শাখা খোলা থাকবে। লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনায় বলা হয়, আসন্ন ঈদুল আজহার আগে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রি ও উক্ত শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ২৭ ও ২৮ জুন সরকারি ছুটির দিন সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে।

এসব এলকার মধ্যে রয়েছে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে পোশাক শিল্প এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকের শাখাসমূহ।

লেনদেন পরিচালিত হবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। আর লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার জন্য ব্যাংক খোলা থাকবে বিকেল ৩টা পর্যন্ত। এছাড়া সমুদ্র, স্থল ও বিমান বন্দর এলাকায় (বন্দর ও কাস্টমস) অবস্থিত ব্যাংকের শাখা, উপ-শাখা ও বুথগুলো সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা চালু রাখার বিষয়ে স্থানীয় প্রশাসনসহ বন্দর কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে নির্দেশনায়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!