• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নিউ ইয়ারের পার্টি মেকআপ করার আগে যা করবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ০১:২৩ পিএম
নিউ ইয়ারের পার্টি মেকআপ করার আগে যা করবেন
প্রতিদিন ত্বকের যত্ন নেওয়া উচিত । ছবি : সংগৃহীত

নতুন বছর কড়া নাড়ছে দরজায়। দেখতে দেখতে আরও একটি বছর শেষ হয়ে গেল চোখের সামনে। নানা ব্যস্ততায় হয়তো ত্বকের প্রতি অবহেলাও কম হয়নি। তাই বলে তো অফিস কিংবা বন্ধুর আমন্ত্রণে নিউ ইয়ারের পার্টিতে যেনোতেনো করে অংশ নেওয়া যায় না। তার আগে চাই কিছু পূর্বপ্রস্তুতি। তার ওপর চলছে পৌষের ঠান্ডা। এসময় ত্বক অনেক বেশি সংবেদশীল থাকে। তাই পার্টি মেকআপ করার আগে ত্বককে প্রস্তুত করে নেওয়া ভালো। জেনে নেওয়া যাক- 

তৈলাক্ত পণ্য এড়িয়ে চলুন
পার্টির জন্য প্রস্তুত হওয়ার সময়, হালকা মেকআপ পরুন। তৈলাক্ত পণ্য এড়িয়ে চলা ভালো। কারণ এসব পণ্য ব্যবহার করলে সময়ের সঙ্গে সঙ্গে আরও তেল তৈরি করে। আপনার ত্বক অনুযায়ী বডি লোশন বা ময়েশ্চারাইজার বেছে নিন এবং তারপর ফেস প্রাইমার লাগান। এটি মেকআপকে বেশি সময়ের জন্য সতেজ রাখবে। এরপর ব্রাশের সাহায্যে অয়েল ফ্রি ফাউন্ডেশন লাগান।

আইস কিউব ম্যাসেজ
পার্টির জন্য মেকআপ করার আগে কিছুক্ষণ বরফের টুকরা দিয়ে মুখে ম্যাসাজ করা উচিত। যদি গভীর রাতে পার্টিতে যান, তাহলে আইস কিউব ম্যাসাজ করা খুব জরুরি। এটি ত্বককে সতেজ রাখতে দারুণভাবে কাজ করে। দ্রুত ঘেমে যাওয়ার প্রবণতা যাদের রয়েছে তাদের জন্য এটি আবশ্যক। আইস কিউব মুখের অতিরিক্ত তেল দূর করতেও কার্যকর।

ডার্ক সার্কেল ঢাকুন
চোখের নিচের অংশ হাইলাইট করতে এবং চোখের নিচের কালো দাগ লুকাতে কনসিলার ব্যবহার করুন। যদি আপনার মুখ গোলাকার হয় এবং  অতিরিক্ত মেদ আড়াল করতে চান, তাহলে ডার্ক শেড কনসিলর ব্যবহার করুন।

ডবল চিন 
যদি মেকআপে ব্রোঞ্জার ব্যবহার করেন, তাহলে এটি পুরো মুখে সমানভাবে প্রয়োগ করতে হবে। পার্টি মেকআপে ভালো বেস ব্যবহার করুন। এর পাশাপাশি, যদি আপনার ডাবল চিন থাকে তা আড়াল করতে ব্রোঞ্জার ব্যবহার করতে পারেন।

চোখ 
মেকআপের অন্যতম আকর্ষণ হলো চোখ। তাই পার্টির জন্য প্রস্তুত হওয়ার সময় চোখের মেকআপে বিশেষ মনোযোগ দিন। চোখের মেকআপ ঠিক রাখতে, মাসকারা লাগানোর আগে কার্লার ব্যবহার করুন। এটি চোখের পাতাকে অনেক বেশি আকর্ষণীয় করে।

Link copied!