• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

নারী দিবসে সাজপোশাক কেমন হতে পারে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৮, ২০২৩, ০১:১৮ পিএম
নারী দিবসে সাজপোশাক কেমন হতে পারে

সাজসজ্জা তো নারীরই অপরিহার্য একটি অংশ। তাই নারী দিবসে একজন নারী তার ইচ্ছেমতো রঙে নিজেকে রাঙিয়ে নিতে পারে। কিন্তু তবু নারী দিবসের জন্য আলাদা একটি রং আগে থেকেই ধার্য করা রয়েছে। আন্তর্জাতিকভাবেই এটি স্বীকৃত। সেটি হলো গাঢ় বেগুনি রং। তাই বলে যে অন্যান্য সব রঙে নিজেকে সাজাতে পারবে না, তা কিন্তু নয়। চলুন তাহলে দেখে আসি কী হতে পারে আজকের নারী দিবসের সাজপোশাক।

  • দিনটিতে কর্মজীবী নারীরা তাদের সাজপোশাকে রাখতে পারেন বেগুনি রঙের ছোঁয়া অথবা যেকোনো রঙের পোশাক। তবে সেটি হালকা রঙের হলে ভালো। সারা দিনের জন্য বের হতে হলে ভারী কিছু না হলেই আরামদায়ক হয়। জমকালো পোশাক না পরাই ভালো। তার থেকে বরং সুতি বা সিল্কের শাড়ি বেছে নিতে পারেন। তবে অনেকে আজকাল শাড়ির চেয়ে সালোয়ার-কামিজে স্বাচ্ছন্দ্য বোধ করেন। এ ক্ষেত্রে কাটছাঁটে আধুনিকতা থাকা চাই।
  • কর্মক্ষেত্রে নারী দিবসে সাজ সব সময়ই হালকা হওয়া উচিত। মুখে হালকা ফাউন্ডেশন এবং ফেসপাউডার ব্যবহার করলে ভালো লাগবে। চোখে মাশকারা, কাজল বা আই লাইনার আর ঠোঁটে হালকা লিপস্টিক লাগানোর পর কপালে দিতে পারেন ছোট্ট একটি টিপ, এতে অফিসের সাজে আসবে পূর্ণতা। আর সব সময় সুগন্ধি ব্যবহার করবেন। মোট কথা হলো, নারী দিবসে এমন সাজপোশাক করবেন, যেটাতে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন, আপনার আত্মবিশ্বাস বাড়বে আগামী দিনের পথচলায়। 
Link copied!