• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

যেসব কারণে মানুষ সম্পর্ক ভেঙে দিতে চায়


ঝুমকি বসু
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৪:৫৯ পিএম
যেসব কারণে মানুষ সম্পর্ক ভেঙে দিতে চায়

কোনো সম্পর্কে থাকলে সেটি কোন পর্যায়ে আছে তা জানা জরুরি। এটি জানা থাকলে আপনি সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নিতে পারবেন। যদি দেখা যায় আপনার সঙ্গী দূরত্ব বজায় রাখছেন কিংবা আপনি নিজেই দূরত্ব  অনুভব করছেন তাহলে হতে পারে তিনি আপনাকে ছেড়ে চলে যাওয়ার ইঙ্গিত দিচ্ছেন। যদি এর কারণগুলো বুঝতেই না পারেন তাহলে আপনি সে বিষয়ে কোনো পদক্ষেপ বা সিদ্ধান্ত নিতে পারবেন না। তাই এর কারণগুলো জানতে হবে।

আস্থার অভাব
আপনার সঙ্গী যদি আপনাকে আর বিশ্বাস না করেন তাহলে তিনি আপনাকে ছেড়ে চলে যেতে চাইতে পারেন। যদি কেউ বিশ্বাসঘাতকতা কিংবা প্রতারণার শিকার হয়ে থাকেন পরে তার জন্য সম্পর্কে একইভাবে থাকা অনেক কঠিন হয়ে পারে। এই ধরনের ঘটনা ঘটে থাকলে আপনার সঙ্গী দূরত্ব বজায় থাকতে চাইতে পারেন। এছাড়াও আপনার সঙ্গে কথা বলা বন্ধ করে দিতে পারেন। যদি এমন কিছু ঘটতে দেখা যায়, তাহলে বিশ্বাস ফিরিয়ে আনার চেষ্টা করুন।

ভুল বোঝাবুঝি
সবাই একটি সম্পর্কে থাকাকালে চায় তার সঙ্গী তাকে ভালোভাবে বুঝুক। কিন্তু এটি সব সময় হয়ে ওঠে না। নির্দিষ্ট পর্যায় পর্যন্ত এটি মেনে নেওয়া যায়। তবে যদি এটি মাত্রা ছাড়িয়ে যায়, তখন বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। সম্পর্ক খারাপ পর্যায়ে চলে যায়। সুতরাং, যদি নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝি ক্রমাগত চলতেই থাকে তবে আপনার সঙ্গী আপনাকে ছেড়ে চলে যেতে চাইতে পারে। তাই সম্পর্ক এই পর্যায়ে চলে এলে সঙ্গীকে বোঝার চেষ্টা করুন এবং তার কথা মনোযোগ দিয়ে শুনুন।

অসামঞ্জস্যতা
অসামঞ্জস্যতার কারণে আপনার সঙ্গী ছেড়ে যাওয়ার ইঙ্গিত দিতে পারে। আপনারা একে অপরের সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারেন। মূল্যবোধ, লক্ষ্য বা জীবনধারার মধ্যে অনেক একে অপরের সঙ্গে পার্থক্য থাকতে পারে। কিন্তু এটি যখন অনেক বেশি হয়ে যায় তখন একসঙ্গে থাকা অনেকটা মুশকিল হয়ে পারে। তাই এই কারণেও আপনার সঙ্গী ছেড়ে চলে যেতে চাইতে পারে।

Link copied!