• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মেকআপ করুন সময় বুঝে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ১২:০২ পিএম
মেকআপ করুন সময় বুঝে
মেকআপ করলে মেয়েদের নিজের প্রতি আত্মবিশ্বাসও বেড়ে যায়। ছবি: সংগৃহীত

বর্তমানে মেয়েদের বাইরে বের হতে গেলে কম বেশি মেকআপ সবাই করে থাকেন। ইউনিভার্সিটি, অফিস, মিটিং, বিয়ে, জন্মদিন বা কোনও গেট টুগেদার। কারণ যাই হোক না কেন, মেয়েদের মেকআপ করা চাই। তাছাড়া মেকআপ করলে মেয়েদের নিজের প্রতি আত্মবিশ্বাসও বেড়ে যায়।

তবে শুধু সাজলেই তো হয় না। সেই মেকআপ করার সময় পোশাকের সঙ্গে সময়ের কথাও মাথায় রাখতে হয়। অর্থাৎ সকাল বা দুপুরের দিকের মেকআপটা হবে সন্ধ্যা বা রাতের থেকে আলাদা।

সাধারণত দিনের বেলা আলোটা একটু বেশিই থাকে। যার কারণে সকালের মেকআপটা হালকা ধরনের হওয়াই ভালো। সকালের জন্য ন্যুড বা নো-মেকআপ লুকই বেশ মানানসই।

দিনের বেলার এ মেকআপের জন্য প্রাইমার, কনসিলার, আই লাইনার সঙ্গে হালকা রঙের লিপস্টিক দিয়ে সেরে ফেলতে পারেন মেকআপ। প্রথমে প্রাইমার ব্যবহার করে মুখের যে স্থানে দাগ রয়েছে সেখানে কনসিলার ব্যবহার করুন। তারপর সেটিং পাউডার দিয়ে সেট করে কাজল বা আই লাইনার আর সঙ্গে ‍হালকা ব্লাশ ও  লিপস্টিক দিয়ে সেরে ফেলুন এই ন্যুড লুকটি। আর বিয়ে বা বড় কোনও অনুষ্ঠানে আই মেকআপের জন্য হালকা সিমার ব্যবহার করলেও গ্লিটার ব্যবহার না করাই উত্তম। কারণ দিনের আলোতে এতো চাকচিক্য দেখতে খুব একটা ভালো লাগেনা।

আর রাতে যেহেতু বাইরের আলোটা কম থাকে তাই তার জন্য করুন গর্জিয়াস হেভি একটা লুক। কারণ আলো কম থাকার কারণে রাতের মেকআপটা হেভি না করলে তা ভালো লাগবে না। রাতের মেকআপে প্রাইমার, ফাউন্ডেশন, কনসিলার সব মিলিয়ে হেভি লুক করলে ভালোভাবে ফুটে উঠবে। আর আইলুকে থাকবে গ্লিটার ও সিমার। সঙ্গে বেছে নিন পছন্দমতো লিপশেড।

তবে মেকআপের আগে আপনার ত্বককে তৈরি করে নেওয়া ভালো। কারণ আগে স্কিন কেয়ার না করলে তা ত্বকে খারাপ প্রভাব ফেলবে। যার কারণে আপনার মুখে ব্রণ উঠতে পারে।

এইভাবে সেরে নিতে পারেন প্রতিদিনের মেকআপ। 

Link copied!