• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ভারত ছেড়ে বাংলাদেশে এলেন হোলি উৎসবে ‘হয়রানির’ শিকার তরুণী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১১, ২০২৩, ০১:৩৩ পিএম
ভারত ছেড়ে বাংলাদেশে এলেন হোলি উৎসবে ‘হয়রানির’ শিকার তরুণী

ভারতের নয়াদিল্লিতে হিন্দুদের হোলি উৎসব উদযাপনের সময় একদল পুরুষের হাতে ‘হয়রানির’ শিকার হন এক জাপানি তরুণী। পরে ওই তরুণী ভারত ছেড়ে বাংলাদেশে চলে গেছেন বলে জানিয়েছে দেশটির পুলিশ।

শনিবার (১১ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে ও এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে বুধবার দিল্লির রাস্তায় একদল পুরুষ জাপানি ওই পর্যটককে জড়িয়ে ধরে রং মেখে দেয় এবং হেনস্তা ও টানাহেঁচড়া করে, তাদের মধ্যে একজন তার মাথায় কাঁচা ডিম থেঁতলে দেয় এবং ‘হোলি হোলি’ বলে চিৎকার করে। এ সময় হেনস্তাকারীদের একজন তাকে ধরে রাখার চেষ্টা করছে এবং তিনি তাকে চড় মারছেন, শেষ পর্যন্ত তাদের কবল থেকে বের হতে পারেন তিনি। ঘটনার পর ওই নারী রঙে ভিজে পুরোপুরি চুপসে যান এবং তাকে প্রায় চেনাই যাচ্ছিল না।

এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্ট  জানিয়েছে, বুধবার নয়াদিল্লিতে হিন্দুদের হোলি উৎসব উদযাপনের সময় একদল পুরুষের হাতে ‘যৌন নিপীড়নের’ শিকার হয়েছেন এক জাপানি নারী।

শনিবার দিল্লি পুলিশ জানিয়েছে, ওই জাপানি পর্যটক দিল্লির কেন্দ্রস্থল পাহাড়গঞ্জে অবস্থান করছিলেন আর তিন অভিযুক্ত ওই এলাকারই বাসিন্দা, তাদের একজন কিশোর বয়সী। বর্তমানে ওই পর্যটক বাংলাদেশে চলে গেছেন।

এদিকে শ্লীলতাহানির অভিযোগে এ ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্তরা ঘটনার কথা স্বীকার করেছে।

পুলিশের ডেপুটি কমিশনার (কেন্দ্র) সঞ্জয় কুমার সাইন বলেন, “বিস্তারিত জানার জন্য ভিডিওটি বিশ্লেষণ করা হচ্ছে।”

তিনি আরও বলেন, “ওই তরুণী কোনো অভিযোগ করেননি এবং শুক্রবার বাংলাদেশের উদ্দেশে ভারত ছেড়েছেন। মেয়েটির পরিচয় এবং ঘটনার বিষয়ে বিশদ বিবরণের জন্য জাপানি দূতাবাসে পুলিশের পক্ষ থেকে একটি ইমেইল পাঠানো হয়েছে।”

এক বিবৃতিতে দিল্লি পুলিশ বলেছে, “ওই তরুণী বাংলাদেশে পৌঁছেছে বলে টুইট করেছে এবং শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছে বলে জানিয়েছে।”

Link copied!