• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ভারতে জেলের ভেতরে গ্যাংস্টারকে পিটিয়ে হত্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২, ২০২৩, ০৪:৫১ পিএম
ভারতে জেলের ভেতরে গ্যাংস্টারকে পিটিয়ে হত্যা

ভারতে দিল্লির তিহার জেলে কারাবন্দী থাকা সুনিল বলিয়ান ওরফে গ্যাংস্টার তিল্লু তাজপুরিয়াকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তিনি এক দশকেরও বেশি সময় ধরে কুখ্যাত তিল্লু গ্যাংয়ের নেতৃত্ব দিয়েছিলেন। মঙ্গলবার সকালে প্রতিদ্বন্দ্বী গ্যাং সদস্যদের হামলায় নিহত হন সুনিল।

মঙ্গলবার (২ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, উচ্চ-নিরাপত্তা বলয় স্বত্ত্বেও কারাগারে গ্যাংস্টার যোগেশ টুন্ডা এবং তার সহযোগীরা লোহার রড দিয়ে তিল্লুকে মারধর করে এবং পরে তিনি মারা যান। অবশ্য মারধরের শিকার হওয়ার পর তিল্লু তাজপুরিয়াকে দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে নেওয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়। হামলায় রোহিত নামে আরেক বন্দি আহত হয়েছেন। তিনি এখন শঙ্কামুক্ত বলে জানা গেছে।

এনডিটিভি বলছে, গ্যাংস্টার যোগেশ টুন্ডা, দীপক তিতার, রিয়াজ খান ও রাজেশ কারাগারের দোতলায় তাদের ওয়ার্ডের লোহার গ্রিল ভেঙে ফেলে। পরে তারা একই রড দিয়ে তিল্লুকে আক্রমণ করে। যদিও অন্য গ্যাং সদস্যদের সঙ্গে কারাগারের নিচতলার ওয়ার্ডে রাখা হয়েছিল তিল্লুকে। প্রতিপক্ষ গোগি গ্যাংয়ের ওই চার সদস্য বিছানার চাদর ব্যবহার করে দোতলা থেকে নিচতলায় নেমে আসে। পরে তিল্লু তাজপুরিয়ার ওপর হামলা চালায়।

২০২১ সালের ২৪ সেপ্টেম্বর জিতেন্দর গোগিকে রোহিণীকে আদালতের ভেতরে গুলি করে হত্যার মাস্টারমাইন্ড ছিলেন সুনিল। যা তিনি জেলের ভিতর থেকে পরিকল্পনা করেছিলেন বলে অভিযোগ রয়েছে।

Link copied!