• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

বিশ্বে করোনায় দৈনিক মৃত্যু বাড়ল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ১০:০৭ এএম
বিশ্বে করোনায় দৈনিক মৃত্যু বাড়ল

বিশ্বজুড়ে করোনাভাইরাসের তাণ্ডব চলছেই। কখনও সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কম থাকে, তো কখনও আবার বেশি হয়। নিত্যদিনই এই ভাইরাসে সংক্রমণ ও মৃত্যু ঘটছেই। মৃত্যু শূন্য দিন খুব কমই দেখেছে বিশ্ব। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ বেড়েছে। 

বুধবার (৩০ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৪ লাখ ২২ হাজার ৭৫১ জন। একদিনের ব্যবধানে মৃত্যু বেড়েছে ২৯ জন। আর শনাক্তের সংখ্যা বেড়েছে আড়াই লাখ। সেই অনুযায়ী বিশ্বে  করোনায় এখন পর্যন্ত মোট মৃত্যু ৬৬ লাখ ৩৮ হাজার ৪৬৭ জনের এবং আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ৬৮ লাখ ৭২ হাজার ৩০৫ জন।

বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে এখনও শীর্ষে রয়েছে জাপান। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৪২২ জন এবং মৃত্যু হয়েছে ১৫৩ জনের। এরপরই রয়েছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯২৮ জন এবং মৃত্যু হয়েছে ৫৩ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Link copied!