• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ড্রোন নয়, ফাইটার জেটের হামলায় অরোরি নিহত হন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ০৭:১২ পিএম
ড্রোন নয়, ফাইটার জেটের হামলায় অরোরি নিহত হন
ইসরায়েলি হামলায় নিহত হামাসের উপপ্রধান সালেহ আল-অরোরি। ছবি-লেবানন২৪.কম

হামাসের উপ-প্রধান সালেহ আল-অরোরি লেবাননে একটি ইসরায়েলি ফাইটার জেটের হামলায় নিহত হয়েছেন বলে জানিয়েছে ইসরায়েলের পত্রিকা ইয়েদিওথ আহরোনোথ। 

এর আগে, লেবাননের মিডিয়া জানিয়েছিল যে, গত মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণ বৈরুতের পার্শ্ববর্তী এলাকায় হামাসের একটি অফিসে ইসরায়েলি ড্রোনের হামলায় আল-অরৌরি নিহত হন।

কিন্তু ইয়েদিওথ আহরোনোথ পত্রিকাটি ইসরায়েলি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে বলেছে, ইসরায়েলি ফাইটার জেট থেকে ছোড়া ছয়টি গাইডেড ক্ষেপণাস্ত্রের আঘাতেই আল-অরোরি নিহত হয়েছেন।

দৈনিকটি নাম প্রকাশে অনিচ্ছুক একজন লেবানিজ নিরাপত্তা কর্মকর্তাকে উদ্ধৃত করে বলেছে যে, সেদিন ছয়টি গাইডেড ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছিল ওই হামলায়। যার মধ্যে দুটি ক্ষেপণাস্ত্র বিল্ডিংটিতে আঘাত করেছিল, যেখানে আল-অরৌরি থাকতেন।

ইসিরায়েলি পত্রিকাটি জানিয়েছে, নিক্ষেপ করা প্রতিটি ক্ষেপণাস্ত্রের ওজন ১০০ কিলোগ্রাম।

ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে যে, তারা লেবাননের হিজবুল্লাহর অবস্থানগুলিতে আঘাত করেছে।

ইসরায়েলি সামরিক বাহিনীর অফিসিয়াল এক্স অ্যাকাউন্টের একটি পোস্টে বলা হয়েছে, ইসরায়েলি যুদ্ধবিমানগুলি দক্ষিণ লেবাননের মারুন আল-রাস গ্রামের কাছে লেবানিজ গ্রুপের অবস্থানগুলিতে আঘাত করেছে।

ওই পোস্টে আরও বলা হয়, ইসরায়েলি সৈন্যরা তাদের কাছাকাছি হিজবুল্লাহর একটি অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল ইউনিটের ওপর আঘাত করেছে।

এদিকে সীমান্তজুড়ে ইসরায়েল এবং হিজবুল্লাহর মধ্যে গুলি বিনিমযয়ের ঘটনা এখন নিত্যকার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে গত মঙ্গলবার বৈরুতে সিনিয়র হামাস নেতা সালেহ আল-অরোরিকে হত্যার পর উত্তেজনা আরও বৃদ্ধি পায়।

বুধবার (৩ জানুয়ারি) ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর স্থানীয় প্রধান সহ নয়জন সদস্য নিহত হয়েছে বলে জানিয়েছে হিজবুল্লাহ।

সূত্র- আল জাজিরা

Link copied!