• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

বেরোবির প্রশাসনিক ভবন অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: মে ৫, ২০২৪, ০৪:০০ পিএম
বেরোবির প্রশাসনিক ভবন অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বিভাগীয় প্রধান নিয়োগের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করে বিক্ষোভ করছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (৫ মে) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা এই বিক্ষোভ করেন।

আন্দোলনকারী শিক্ষার্থী জীবন প্রধান ওহি বলেন, “বিভাগীয় প্রধান না থাকায় পরীক্ষার তারিখ পার হয়ে গেছে পরীক্ষা হয়নি, পরীক্ষা বন্ধ হয়ে গেছে। এর কারণে আমরা সেশনজটে পরব।”  

আন্দোলনকারী আরেক শিক্ষার্থী জান্নাত সৃষ্টি বলেন, “সার্টিফিকেটসহ অন্যান্য কাগজপত্র বিভাগীয় প্রধানের স্বাক্ষর ছাড়া হয় না। এই ক্ষেত্রে আমাদের বিভিন্ন জটিলতায় পড়তে হচ্ছে। তাই আমাদের দাবি দ্রুত বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হোক।”

শিক্ষার্থীরা আরও বলেন, “আইন অনুযায়ী আমাদের বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হোক। কবে নিয়োগ দেওয়া হবে, এটা না জানানো পর্যন্ত আমরা এই জায়গা ত্যাগ করব না।”  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী বলেন, “আইনের জটিলতার কারণে নিয়োগ দেওয়া হচ্ছে না। এটা নিয়ে আমাদের ভিসি স্যার কাজ করছেন। আশা করছি দ্রুত একটা সমাধান হবে।”

উল্লেখ্য, গত ১০ মার্চ বিভাগীয় প্রধান হিসেবে সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলামের মেয়াদ শেষ হয়। এরপর নতুন করে কেউ বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেননি। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!