• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৫, ২০২৪, ০৫:৫৪ পিএম
জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
টস করছেন দুই অধিনায়ক। ছবি : সংগৃহীত

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে সফরকারি জিম্বাবুয়েকে ৮ উইকেটে উড়িয়ে দেয় বাংলাদেশ। ব্যাটিং-বোলিং উভয় ডিপার্টমেন্টেই দুর্দান্ত খেলেছে টাইগাররা। টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে রোববার টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিকরা। চট্টগ্রাম স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বেশ কয়েকবার বৃষ্টি আঘাত হানে। এতে করে রান তাড়ায় কিছুটা চাপে পড়ে যায় নাজমুল হোসেন শান্তর দল। তৃতীয় উইকেটে সেই চাপ সামাল দেন অভিষিক্ত তানজিদ হাসান তামিম আর তাওহিদ হৃদয়। শেষ পর্যন্ত ২২ গজে ব্যাট হাতে ঝড় তুলে জয় নিয়েই মাঠ ছেড়েছেন তারা। তৃতীয় উইকেটে এ দু’জন ৩৬ বলে তোলেন ৬৯ রান। তামিম ৪৭ বলে ৮ চার আর ২ ছক্কায় ৬৭ আর হৃদয় ১৮ বলেই ৫ চার আর ১ ছক্কায় খেলেন ৩৩ রানের হার না মানা ইনিংস।

এটা দুই দলের ২২তম টে-টোয়েন্টি লড়াই। আগের ২১ ম্যাচে বাংলাদেশ ১৪টিতে এবং জিম্বাবুয়ে ৭টিতে জয়লাভ করে। 

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ে একাদশ: জয়লর্ড গাম্বি, ক্রেইগ আরভিন, ব্রায়ান বেনেট, তাদিওয়ানাশে মারুমানি, সিকান্দার রাজা(অধিনায়ক), ক্লাইভ মাদানদে, লুক জঙ্গুয়ে, জনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, আইনস্লে এনডলোভু।

Link copied!