• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সন্ধ্যায় বাইশতম টি-টোয়েন্টিতে মুখোমুখি বাংলাদেশ ও জিম্বাবুয়ে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৫, ২০২৪, ০৩:৫৮ পিএম
সন্ধ্যায় বাইশতম টি-টোয়েন্টিতে মুখোমুখি বাংলাদেশ ও জিম্বাবুয়ে
ছবি: প্রতীকী

এবার বাংলাদেশ সফরে আসার আগেই সবচেয়ে ছোট ক্রিকেট ফরম্যাটে পিছিয়ে ছিল জিম্বাবুয়ে দল। ২০টি টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের ১৩ জয়ের বিপরিতে আফ্রিকান দেশটির জয় ছিল মাত্র ৭টি। এই অবস্থায় প্রথম ম্যাচে মাঠে নেমে তারা বাংলাদেশের সামনে দাঁড়াতে পারেনি। ৮ উইকেটে হেরে যায় সফরকারীরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রোববার সন্ধ্যা ৬টায় পাঁচ ম্যাচের সিরিজের দ্বিতীয় এবং নিজেদের ২২তম লড়াইয়ে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে দল।

২৮ বল হাতে রেখে পাওয়া দাপুটে জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটিও জিততে বদ্ধপরিকর তারা।  

প্রথম ম্যাচে বাংলাদেশ ইনিংসে দুই দফা বৃষ্টির আঘাত আসে। একটা সময় রান তাড়ায় কিছুটা চাপে পড়েও গিয়েছিল নাজমুল হোসেন শান্তর দল। সেই চাপ উড়িয়েছেন অভিষিক্ত তানজিদ হাসান তামিম আর তাওহিদ হৃদয়। ঝোড়ো জুটিতে ম্যাচ বের করেই মাঠ ছেড়েছেন তারা।

তৃতীয় উইকেটে তাওহিদ হৃদয় আর তামিমের জুটিতে আসে ৩৬ বলে ৬৯ রান। তামিম ৪৭ বলে ৮ চার আর ২ ছক্কায় ৬৭ আর হৃদয় ১৮ বলেই ৫ চার আর ১ ছক্কায় খেলেন ৩৩ রানের হার না মানা ইনিংস।

ম্যাচে প্রায় সবকিছুই বাংলাদেশের নিয়ন্ত্রণে ছিল। বোলিংয়ে আলো ছড়ান তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন আর শেখ মেহেদি হাসান।

দ্বিতীয় ম্যাচে লিটন দাসের জায়গায় বাংলাদেশের একাদশে দেখা যেতে পারে সৌম্য সরকারকে।

বোলিংয়ে রান খরচ করেছেন শরিফুল ইসলাম আর রিশাদ হোসেন। মোস্তাফিজুর রহমান আপাতত বিশ্রামে থাকায় শরিফুলের বাদ পড়ার সম্ভাবনা কম। লেগস্পিনারের ভবিষ্যৎ বিবেচনায় রিশাদও একাদশে জায়গা ধরে রাখার কথা।

Link copied!