• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

সৌদি আরবে ভারী বৃষ্টিতে ধসে পড়ল মসজিদের ছাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৪, ২০২৪, ১২:১৩ পিএম
সৌদি আরবে ভারী বৃষ্টিতে ধসে পড়ল মসজিদের ছাদ
ছবি : সংগৃহীত

ভারী বৃষ্টি এখন স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে সৌদি আরবে। প্রতিদিনই কোথাও না কোথাও বৃষ্টি হচ্ছে দেশটিতে। বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত। এর মধ্যেই ধাহরান এলাকায় ভারী বৃষ্টিতে একটি মসজিদের ছাদের একটি অংশ ধসে পড়ে।

সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে জানা গেছে, কিং ফাহাদ ইউনিভার্সিটি অব পেট্রোলিয়াম অ্যান্ড মিনারেলসে ধাহরান মসজিদ অবস্থিত। বুধবার (১ মে) ওই এলাকায় ভারী বৃষ্টি ও বাতাস ছিল। এতে মসজিদটির ছাদের একটি অংশ ধসে পড়ে। তবে এতে কেউ হতাহত হয়নি বলে জানা যায়। মূলত মসজিদের এই অংশটি ২০ বছর আগে যুক্ত করা হয়। বেশি মুসল্লি হওয়ায় এই ব্যবস্থা করা হয়। 

গালফ নিউজ বলছে, এই এলাকায় আরও কয়েকটি মসজিদ ও ভবনের বর্ধিতাংশের কাজ চলমান। আবহাওয়ার এই পরিস্থিতিতে ঝুঁকিতে রয়েছে সেসব ভবন।

 

এর আগে সম্প্রতি ভারী বৃষ্টিপাতের কারণে সৌদি আরবে বন্যা দেখা দিয়েছে। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বন্যার কারণে রাস্তাঘাটের সঙ্গে যানবাহনও ডুবে গেছে। এ ছাড়া অনেক অবকাঠামো ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

মদিনা অঞ্চলের স্থানীয় প্রশাসন বন্যার কারণে সতর্কতা জারি করেছে। স্থানীয় জনসাধারণকে সতর্কতা অবলম্বন করার আহ্বান জানানো হয়েছে। মদিনার মসজিদে নববীতে আসা মুসল্লিদের বৃষ্টি উপভোগ করতে দেখা গেছে। বৃষ্টিতেই মুসল্লিদের নামাজ আদায় করতে দেখা গেছে।

সৌদির ন্যাশনাল সেন্টার অব মেটিওরোলজি মদিনায় উচ্চ-গতির বাতাসসহ আরও ভারী বৃষ্টির পূর্বাভাস দেয়।

Link copied!