• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

টুইটারের সব অফিস সাময়িক বন্ধ ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০২:৪৮ পিএম
টুইটারের সব অফিস সাময়িক বন্ধ ঘোষণা
অফিস বন্ধের পর এই ছবিটি টুইটারে প্রকাশ করেছেন ইলন

সাময়িক সময়ের জন্য টুইটারের সব অফিস বন্ধ ঘোষণা করেছে টুইটার কর্তৃপক্ষ। শুক্রবার (১৮ নভেম্বর) কর্মীদের পাঠানো এ ঘোষণা কার্যকর হবে তাৎক্ষণিকভাবে।

বিবিসি জানিয়েছে, সোমবার (২১ নভেম্বর) আবার চালু হবে অফিসগুলো। দীর্ঘ সময় কাজ করার শর্তে কর্মীদের রাজি না হওয়ার সাপেক্ষেই অফিস বন্ধ করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ইলন মাস্ক কর্মীদের শর্ত দিয়েছিলেন, হয় চাকুরি ছাড়তে হবে, নয়তো অতিরিক্ত সময় মন দিয়ে কাজ করতে হবে। এই শর্তে রাজি হওয়ার শেষ সময় ছিল বৃহস্পতিবার (১৭ নভেম্বর)। তবে শর্তে রাজি হননি কয়েকশ কর্মী। এরপরই অফিস বন্ধের সিদ্ধান্ত জানাল টুইটার। তবে ঘোষণায় কোনো কারণ ব্যাখ্যা করেনি সামাজিক যোগাগোগ মাধ্যমটি।

কর্মীদের পাঠানো বার্তায় প্রতিষ্ঠানের স্পর্শকাতর তথ্য সামাজিক যোগাযোগমাধ্যম, সংবাদমাধ্যম কিংবা অন্যত্র আলোচনা থেকে বিরত থাকার কথা বলা হয়। প্রতিষ্ঠানের নীতিমালা মেনে চলতে আহ্বান জানানো হয়।

এ বিষয়ে জানতে বিবিসি যোগাযোগ করলেও টুইটার তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।

৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেওয়ার পর নানা উদ্যোগ নিচ্ছেন ইলন মাস্ক। খরচ বাঁচানোর জন্য নতুন নতুন উপায় খুঁজে বার করছেন তিনি। কর্মী ছাঁটাই, সাবস্ক্রিপশন ফি যুক্ত করাসহ তার নানা কাজ পছন্দ করছেন না অনেকেই। ফলে ইচ্ছাকৃতভাবে চাকরি ছাড়ছেন অনেকে। এমন বিশৃঙ্খল পরিস্থিতিতে টুইটারকে গভীর উদ্বেগের সাথে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্রের টেড কমিশন। পাশাপাশি, কেউ আইনের উর্ধ্বে নয় বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি।

Link copied!