• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ভারতের মণিপুরে সহিংসতায় নিহত ৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৪, ০২:২০ পিএম
ভারতের মণিপুরে সহিংসতায় নিহত ৪
মণিপুরে সহিংসতায় চারজন নিহত

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে সোমবার (১ জানুয়ারি) নতুন করে সহিংসতায় চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। এ ঘটনার পর রাজ্যের পাঁচ জেলায় কারফিউ জারি করা হয়েছে।

ভারতের এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, মণিপুরের থৌবল জেলায় একদল দুষ্কৃতকারী স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে হামলা চালায়। অস্ত্রধারী কারা, তা অবশ্য শনাক্ত করা যায়নি। হামলার পর অস্ত্রধারীদের ব্যবহার করা গাড়িটিতে আগুন ধরিয়ে দেন স্থানীয় বিক্ষুব্ধ অধিবাসীরা।

স্থানীয় এক অধিবাসী বলেন, অস্ত্র নিয়ে একদল লোক এখানে এসেছিল। তারা একজন লোকের সঙ্গে কথা বলছিল। একসময় তাদের সংঘাত বেঁধে যায়। একটু পরেই তারা গুলি ছুড়তে শুরু করে।

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এক ভিডিও বার্তায় বলেন, “নিরীহ মানুষের এই প্রাণহানিতে আমি গভীরভাবে অনুশোচনা জানাচ্ছি। দুষ্কৃতকারীদের ধরতে আমরা পুলিশকে নির্দেশ দিয়েছি। আমি অনুরোধ করছি, দুষ্কৃতকারীদের ধরতে সরকারকে সহযোগিতা করুন। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, সরকার আইন মেনে ন্যায়বিচারে জন্য সম্ভাব্য সবকিছু করবে।”

গত বছরের ৩ মে থেকে মণিপুরে ভয়াবহ সহিংসতা শুরু হয়। গত বছরজুড়েই থেমে থেমে এ সহিংসতা চলে। এ সহিংসতায় ১৮০ জনের বেশি নিহত হয়েছেন। বাস্তুহারা হয়েছেন প্রায় ৬০ হাজার মানুষ।

Link copied!