• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

অস্কার জেতা ‘নাটু নাটু’র শ্রেষ্ঠত্ব যেখানে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ১১:৪৯ এএম
অস্কার জেতা ‘নাটু নাটু’র শ্রেষ্ঠত্ব যেখানে

সিনেমার ব্যাকগ্রাউন্ড মিউজিকের জন্য অন্য অনেকে আছেন। ভারতেও যেমন আছেন, ভারতের বাইরেও আছেন। তবে রিয়ান্না, লেডি গাগার কোনো গান নয়, এবার অস্কার জিতে নিয়েছে সম্পূর্ণ ভারতীয় মাসালায় তৈরি ‘নাটু নাটু’ গানটি।

কেন অস্কার জিতল দক্ষিণ ভারতীয় ছবি ‘আরআরআর’ সিনেমার এই গানটি? গণমাধ্যম এর নেপথ্যের কারণও খুঁজে বের করেছে। এম এম কিরাবানির সুর ও ছন্দে ‘নাটু নাটু’ খুব অন্য রকম গান। এতে মিশে আছে দক্ষিণ ভারতের জনজীবনের পরশ। এটি মন ছুঁয়েছে বিশ্ববাসীর। এই গান খুব কম সময়ের মধ্যে ভারতের প্রিয় পার্টি সংয়ের তালিকায় শীর্ষ স্থান দখল করে নিয়েছিল।

ছন্দেও আলাদা ‘নাটু নাটু’ গানটি। এই গান শুনতে শুনতে দর্শকের হৃদয় নেচে উঠতে বাধ্য। ভাষা না বুঝেও এই গানের তালে বিশ্ববাসী নেচে উঠেছেন।

শুধু শ্রুতির দিক থেকে নয়, ‘নাটু নাটু’ গানের দৃশ্যায়ন প্রশংসা পেয়েছে। কিয়েভের প্রেসিডেন্ট ভবনের সামনে এনটিআর জুনিয়র এবং রাম চরনের নাচের দৃশ্য কোরিয়োগ্রাফির দিক থেকেও নজর কেড়েছে। দুই নায়কের দুর্দান্ত নাচের তালমিলও নজর কেড়েছে সবার।

‘নাটু নাটু’ অস্কার জিতেছে এমন অনেক কারণে। সেই সঙ্গে থিয়েটারে সমবেতদের দাঁড়িয়ে সম্মান জানানো গানটির প্রতি মর্যাদাবোধ প্রকাশ পেয়েছে বিশ্ব চলচ্চিত্রের মহিরুহ ব্যক্তিদের সামনে।

Link copied!